নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট পদে নির্বাচন ফেব্রুয়ারিতে

  সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে ০৬ ডিসেম্বর ২০১৮, ১২:৩৭ | অনলাইন সংস্করণ

নির্বাচন

নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট ল্যাটিসা জেমস সদস্য সমাপ্ত মধ্যবর্তী নির্বাচনে ষ্টেট এটর্নী জেনারেল নির্বাচিত হওয়ায় এ পদে বিশেষ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়েছে।

ফেব্রুয়ারী মাসে অনুষ্ঠিত্য বিশেষ এ নির্বাচনে স্পীকার মেলিসা মাক, সিটি কাউন্সিলম্যান রাফায়েল ইস্পানিয়াল ও বাংলাদেশি-আমেরিকান হেলাল শেখসহ এক ডজনাধিক প্রার্থী তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন।

উল্লেখ্য, পাবলিক অ্যাডভোকেট পদ নিউইয়র্ক সিটি প্রশাসনের দ্বিতীয় সর্বোচ্চ পদ। সিটি চার্টারের নিয়ম অনুযায়ী বর্তমান পাবলিক অ্যাডভোকেট লাটিসা জেমস এ পদ থেকে পদত্যাগের পর পরই বিশেষ নির্বাচন দিতে হবে।

নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেটের পদ নিয়ে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ ও তোড়জোড় শুরু হয়েছে। ইতোমধ্যেই বেশ কয়েকজন তাদের প্রার্থীতা ঘোষণা করেছেন। তাদের মধ্যে রয়েছেন সাবেক সিটি স্পীকার মেলিসা মার্ক বিভার্টো, ওজন পার্ক এলাকা থেকে নির্বাচিত বাংলাদেশিদের পরিচিত সিটি কাউন্সিলম্যান রাফায়েল ইস্পানিয়াল, বাংলাদেশি-আমেরিকান হেলাল শেখসহ ডেনি ডিওনাল, মাইকেল বেক, রবার্ট কার্নেগি, জামানী ইউলিয়াম, নমিকি নস্ট, ডেভিড আইজেনবাচ, ইডেনিস রডরিগুয়েজ, থিয়ো চিনো, বেঞ্জামিন ই ও ডন স্মল উল্লেখযোগ্য। এর বাইরেও একই পদে অন্য প্রতিযোগীদের মধ্যে ব্রকলীন বরো প্রেসিডেন্ট এরিক এডাম এবং নিউইয়র্ক সিটি কাউন্সিলের সাবেক স্পীকার ক্রিস্টিন কুইনের নামও শোনা যাচ্ছে।

বাংলাদেশি হেলাল শেখ নিউইয়র্ক সিটির পাবলিক অ্যাডভোকেট পদের জন্য গত সপ্তাহে তার প্রার্থীতার কথা ইউএনএ প্রতিনিধি কে জানান। তিনি আগে সিটি কাউন্সিলম্যান পদেও প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×