নবী করিম (সা.)-এর পোশাক পরিধান পশ্চিমা দেশে মডেল

  জমির হোসেন, ইতালি থেকে ০৬ ডিসেম্বর ২০১৮, ১৩:২৫ | অনলাইন সংস্করণ

মডেল

টাখনুর নিচে কাপড় পড়া জায়েজ নয়। নবী করিম (সা.) নিষেধ করেছেন টাখনুর নিচে কাপড় যেন কেউ না পড়ে। বিশ্ব নবায়নের এ যুগে কাপড় পরিধানে চলে এসেছে প্রতিযোগিতা।

রাসুল (সা.)-এর কাপড় পরিধানের সুন্নত পশ্চিমা দেশে অমুসলমানরা মডেল হিসেবে নিয়েছেন। বিশেষ করে ইতালিতে টাখনুর উপর কাপড় পড়ে ইতালিয়ান তরুন-তরুনীরা ফ্যাশন করছেন।

দীর্ঘ দশ বছর ধরে টাখনুর উপর প্যান্ট পড়া তাদের জন্য আধুনিক যুগের মডেল। কিন্তু মুসলমানদের জন্য এটি পালন করা সুন্নত। যা অনেকের পক্ষে পালন করা সম্ভব হচ্ছেনা। আর পশ্চিমারা তা সাদরে গ্রহন করে মডেল হিসেবে নিয়েছেন।

অথচ রাসুল (সা.) ১৫শ বছর আগে টাখনুর নিচে কাপড় পরিধানে নিষেধ করেছেন।

আধুনিক যুগে এটি ফ্যাশনে পরিণত হয়েছে ইতালিসহ বিভিন্ন দেশে। ইতালিতে প্রায় দশ বছর ধরে টাখনুর উপর প্যান্ট পড়ছেন ইতালিয়ান উঠতি বয়সের ছেলে মেয়েরা। বয়সের দিক হিসাব করলে তের থেকে সাতাশ বয়সের যুবকদের মাঝে এ মডেল বিদ্যমান তুলনামূলকভাবে বেশি।

এ বিষয়ে কয়েক জনের সঙ্গে আলাপ হলে তারা বলেন,প্যান্ট টাখনুর উপর পড়া কিভাবে এলো তা জানিনা তবে আমাদের কাছে এটা একটা সুন্দর মডেল। তাই আমরা টাখনুর উপর প্যান্ট পরিধান করতে ভীষন স্বাচ্ছন্দ্যবোধ করি। মানুয়েল নামে একজন ইতালিয়ান যুবক বলেন,দশ বছর ধরে টাখনুর উপর প্যান্ট পড়ছি। আমার কাছে খুব ভাল লাগে। এটি আমার কাছে একটি মডেল।

উল্লেখ্য, আমেরিকার একটি গবেষণা প্রতিষ্ঠান থেকে জানা যায়,টাখনুর নিচে কাপড় পরিধানে টেস্টোস্টেরন নামক যৌন হরমোন শুকিয়ে যায়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×