চলতি বছরে মালয়েশিয়ায় ৪৫৪৯৯ অবৈধ অভিবাসী আটক

  আহমাদুল কবির, মালয়েশিয়া ১০ ডিসেম্বর ২০১৮, ১২:২২ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় ৪৫৪৯৯ অবৈধ অভিবাসী আটক
মালয়েশিয়ায় আটক অভিবাসীরা। ছবি: যুগান্তর

২০১৮ সাল শেষ হওয়ার আর মাত্র ২০ দিন বাকি। এরই মধ্যে কী পরিমাণ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে, তার একটি হিসাব দিয়েছেন মালয়েশিয়ার অভিবাসন দফতরের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলী।

তিনি বলেন, ৪৫ হাজার ৪৯৯ জন অবৈধ বিদেশিকে আটক করেছে তার দফতর। মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাসের অপরাধে তাদের আটক করা হয়।

চলতি বছরের জানুয়ারি থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত তাদের আটক করা হয়, একই সঙ্গে অবৈধ কর্মীদের চাকরিতে রাখার অভিযোগে এক হাজার ৩২৩ নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে এবং তাদের বেশিরভাগই আদালতে অভিযুক্ত হয়েছে।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম ‘নিউ স্টেট টাইমস’-এর খবরে এসব তথ্য প্রকাশিত হয়েছে।

৯ ডিসেম্বর বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলী বলেন, তাদের ওপর আরোপিত দায়িত্ব পালনের ফল এটি। বিশেষ করে অবৈধ অভিবাসী সম্পর্কিত কর্মীদের প্রতিশ্রুতির ফল।

মুস্তফার আলী বলেন, অনুপ্রবেশের চেষ্টা করে এমন কোনো মহলের সঙ্গে আপস করা হবে না। মালয়েশিয়ায় প্রবেশের প্রত্যাখ্যান করা আবেদনগুলোর বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে অভিবাসন বিভাগ।

চলতি বছর এখন পর্যন্ত ৭২ হাজার ৩৬১ জনকে পাসপোর্ট এবং ভিসাবিষয়ক কারণে মালয়েশিয়ায় প্রবেশে নিষিদ্ধ করা হয়েছে। তাদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩-এর ৮(৩) ধারার অধীনে পাঁচ বছরের জন্য ব্ল্যাকলিস্টের শ্রেণিবদ্ধ করা হয়েছে বলেও জানিয়েছেন মুস্তফার।

আজ সোমবার ২০১৮ সালের ‘ইমিগ্রেশন ডে’ উদযাপন অনুষ্ঠানে এসব বিষয় গুরুত্বসহকারে তুলে ধরার কথা রয়েছে বলে সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা গেছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×