পর্তুগালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  মো. রাসেল আহম্মেদ, পর্তুগাল থেকে ১৩ জানুয়ারি ২০১৯, ০০:২৯ | অনলাইন সংস্করণ

দিবস

পর্তুগালের রাজধানী লিসবনে ১০ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার মাগফেরাত কামনায় আলোচনাসভা ও দোয়ামাহফিলের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আবুল বাশার বাদশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের পরিচালনায়, লিসবনের স্থানীয় এক হলরুমে এ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, লিসবন বায়তুল মোকারম মসজিদের দ্বিতীয় খতীব মুহাম্মদ হাছান।

বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগ পর্তুগাল শাখার সাবেক সভাপতি নিজাম উদ্দীন, সিনিয়র সহসভাপতি মুহাম্মদ শাহাদাত হোসেন, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম রিপন, যুগ্ম সম্পাদক মেজবাউল আলম (রিগেন), মামুন আহম্মদ, মুহাম্মদ আলম, মো. এম এ বশির।

বক্তারা বলেন, দীর্ঘ নয় মাস কারাবরণ করে বঙ্গবন্ধু এ দিনে স্বাধীন বাংলাদেশের মাটিতে পা রাখেন। ঐদিন বঙ্গবন্ধু বলেছিলেন আজ আমার জন্ম স্বার্থক হয়েছে কারন আমার সারা জীবনের স্বপ্ন স্বাধীন বাংলা বাস্তবায়ন করতে পেরেছি। এসময় বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

আরো বক্তব্য রাখেন পর্তুগাল ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলহাজ্ব লেহাজ উদ্দীন, আব্দুর রাজ্জাক, মুহাম্মদ হাবিবুর রহমান, মো. আলী হোসেন, আশরাফুল আলম, জাহাঙ্গীর আলম, জাহিদ কাইছার, মনজুরুল আলম, এমরান ভূঁইয়া, মিন্টু কুমার,ফজলুল হক খান, তানভীর আলম, জোবায়ের হোসেন, মানিক,আরিফ, মো. শাহিন, হাসান কোরাইশি, নওসাদ রহমান ইমন, সোহেল রানা, রিজভি খান, আবু সুফিয়ান রাফি, আহম্মেদ ইয়ামিন, রাফসান রানা, ফরিদুল ইসলাম, সাজু আহম্মেদ, মারুফ আহম্মেদ, শিপলু আহম্মেদ, লিকসন মিয়া, দ্বীন ইসলাম রাজন, পাপলু আহম্মেদ, সোহেল রানা, রিফসান রানা, রিজভি আহম্মেদ, আবু সুফিয়ান রাফি, ফয়সাল আহম্মেদ, সাজু আহম্মেদ, ছাব্বির হোসেন, সাকির হোসেন প্রমুখ।

আলোচনা শেষে বিশেষ দোয়া ও নৈশভোজের মাধ্যমে সভা ও দোয়া মাহফিলের সমাপ্তি হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×