দুবাইতে ফিল্ম স্টাইলে শিশুর জীবন রক্ষা করলেন ফারুক ইসলাম

  আব্দুল্লাহ আল শাহীন, দুবাই থেকে ১৭ জানুয়ারি ২০১৯, ১৩:২০ | অনলাইন সংস্করণ

জীবন রক্ষা

মুভিতে দেখা যায় বিভিন্ন কারণে ভবন থেকে লাফ দিয়ে পড়ে জীবন রক্ষার প্রচেষ্টা। তবে এ প্রচেষ্টার অন্যতম একটি হচ্ছে কোন একজন ভবনের ওপর থেকে লাফ দিয়ে মুভির প্রধান চরিত্র নায়কের হাতে এসে শেষ রক্ষা হয়।

একইভাবে ১৩ জানুয়ারি, রবিবার আরব আমিরাতের শহর আজমানে গর্বিত প্রবাসী বাংলাদেশি ফারুক ইসলামের (৫৭) সাহসী ভূমিকায় তিন তলার উপর থেকে ছুড়ে দেয়া এক শিশুর জীবন রক্ষা হয়।

সেদিন রাতে তিনি আগুন ধরে যাওয়া একটি ভবনের পাশে দিয়ে যাচ্ছিলেন যাওয়ার পথে ভবনটির তিন তলার একটি কক্ষের জানালা দিয়ে এক মহিলার আর্তনাদ শুনতে পান। মহিলাটি তার ৩ বছরের শিশুপুত্রকে বাঁচানোর জন্য সাহায্য চান।

তখন অন্য কোন পথচারী এগিয়ে না আসলেও ফারুক ইসলাম এগিয়ে আসেন। সাহস করে হাত বাড়িয়ে দিলে তিন তলার ওপর থেকে মহিলা তার সন্তানকে ছুড়েন এবং সত্যিকারের নায়ক ফারুক ইসলাম শিশুটিকে ক্যাচ করেন। শিশু পুত্রকে নিরাপদ দেখে মহিলা নিজেও লাফ দেন এবং নীচে পার্ক করা একটি গাড়ীর ওপর পড়ে গুরুতর আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে শিশুর জীবন বাঁচাতে সাহসিকতাপূর্ন ভূমিকা রাখার ফলে আজমান সিভিল ডিফেন্স প্রবাসী বাংলাদেশি ফারুক ইসলামকে সম্মননা দিয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×