পররাষ্ট্রমন্ত্রীকে রিয়াদ প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অভিনন্দন

  সাগর চৌধুরী, সৌদি আরব থেকে ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩৬ | অনলাইন সংস্করণ

অভিনন্দন

বাংলাদেশ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. এ কে আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়ে সভা করেছে রিয়াদে প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও মহানগর। এতে সভাপতিত্ব করেন সৌদি আরবের রিয়াদ প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আব্দুস সালাম।

প্রধান অতিথি ছিলেন রিয়াদ ফ্রেন্ডস অব বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি ন্যানো বিজ্ঞানী ড. রেজাউল করিম। প্রধান বক্তা রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ এটিএম জিয়াউদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ড. এহসানুল হক, চেয়ারম্যান বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল, ইংরেজি শাখা, রিয়াদ, সৌদি আরব; মো. হারুণ অর রশিদ, সাংগঠনিক সম্পাদক, আল-খারজ শাখা, সৌদি আরব; সাইদ আলম শুভ, আল খারজ; ফ্রেন্ডস অব বাংলাদেশের সিনিয়র সহসভাপতি গোলাম মহিউদ্দিন, ফাউন্ডেশনের উপদেষ্টা আব্দুর রাজ্জাক, মনিরুল ইসলাম, আশরাফ আকন্দ, রিয়াদে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আঞ্চলিক ম্যানেজার আমিনুল হক ভূইয়া, ডা. সমির দত্ত, প্রধান উপদেষ্টা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, রিয়াদ প্রাদেশিক কমিটি, আব্দুল মালেক, সহসভাপতি, রিয়াদ প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ড. হাসান, মজিবুর রহমান মিল্টন এবং আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রকৌ. আব্দুর সবুর খান।

জাতীয় নির্বাচনে ড. মোমেনের বিজয় এবং প্রধানমন্ত্রী কর্তৃক পররাষ্টমন্ত্রী হিসেবে তাকে নিয়োগ দেয়ায় বক্তারা জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। এছাড়া নির্বাচনে ড. এ কে আব্দুল মোমেনের এলাকায় গিয়ে প্রচারণা কাজে অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ অবদান রাখায় রিয়াদ প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আব্দুস সালামকে ধন্যবাদ ও অভিনন্দিত করেন বক্তারা।

বক্তারা ড. মোমেন সম্পর্কে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক মানুষকে সঠিক পদে নিয়োগ দিয়ে পররাষ্ট্র নীতিতে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তারা বলেন, ড. মোমেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যে অভিজ্ঞতা ও পরিচিতি অর্জন করেছেন তারই সুবাদে তিনি বিশ্বের কাছে সুপরিচিত। তার এ নিযুক্তিতে বাংলাদেশ খুব শিগগিরই অর্থনৈতিক পররাষ্ট্র নীতির সুফল পাবে যা এর আগে কোনো সরকার বিবেচনা করতে পারেনি। তারা আরো বলেন, একজন সফল অর্থনীতিবিদ হিসেবে ড. মোমেনের যোগ্যতা ও কর্মনিষ্ঠাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সিদ্ধান্ত জাতির জন্য সুফল বয়ে আনবে।

এতে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন, রিয়াদ প্রাদেশিক কমিটির সিনিয়র সহসভাপতি কৃষিবীদ শামীম আহমেদ, যুগ্মসাধারণ সম্পাদক আরিফুর রহমান কুদ্দুস, রিয়াদ মহানগর যুবলীগের সভাপতি শওকত ওসমান, রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, বাংলাদেশ আন্তজাতিক বিদ্যালয় ইংরেজি শাখা, ট্রেজারার ড. মনোজ কুমার দত্ত, ফ্রেন্ডস অব বাংলাদেশ, রিয়াদ-এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, মেহেদি হাসান মুরাদ, সহসভাপতি সাহিদুল হক সাহিদ, সাংগঠনিক সম্পাদক মো. ইসা উল্লাহ, সহসভাপতি আফসার উদ্দিন বোরহান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদ প্রাদেশিক কমিটির দপ্তর সম্পাদক মোস্তাক মন্ডল, বুড়ীগঙ্গা এক্সপ্রেস-এর মোহাম্মদ ফারুকী, রিয়াদ প্রাদেশিক বঙ্গবন্ধু ফাউন্ডেশননের সহসভাপতি ও অনুষ্ঠান আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক আব্দুল মালেক, আব্দুল ওয়াদুদ, পলাশ, কাজী বাতেন প্রমুখ।

বক্তাদের অনেকেই ড. মোমেনকে আলোকিত, স্বচ্ছ এবং কর্মতৎপর নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে আখ্যায়িত করে এক সময়ের একজন প্রবাসী হিসেবে বর্তমান প্রবাসীদের স্বার্থ রক্ষায় তিনি অনেক কিছু করবেন প্রত্যাশা ব্যক্ত করেন।

তারা বলেন, ড. মোমেন রিয়াদে অবস্থান করার সময় ছিলেন প্রবাসী বাংলাদেশি কম্যুনিটির সর্ব মহলে সমাদ্রিত ব্যক্তি। প্রবাসীদের একদিকে তিনি যেমন পেয়েছেন ভালোবাস তেমনি তাদের জন্য তিনি অনেক কিছু করেছেন নি:স্বার্থভাবে। তাই একমাত্র তিনিই পারবেন প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে নি:স্বার্থভাবে কাজ করতে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×