অমর একুশে গ্রন্থমেলায় আয়েবা মহাসচিবের বই ‘বিশ্বপ্রবাস’

  মোহা. আব্দুল মালেক হিমু, ফ্রান্স থেকে ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৪ | অনলাইন সংস্করণ

বিশ্বপ্রবাস

এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লার লেখা বিশ্বপ্রবাস।

বইটি পাওয়া যাবে গ্রন্থমেলায় সোহরাওয়ার্দী উদ্যোনে ৪০১ থেকে ৪০৪ নম্বর স্টলে। এছাড়া প্যারিস, ইউরোপ, আমেরিকাসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ সহ অনলাইন থেকেও পাওয়া যাবে বইটি। শব্দশৈলী প্রকাশন থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন সোহেল আনাম। ১৯ ফেব্রুয়ারী শুক্রবার প্যারিসের আয়েবা সদর দপ্তরে বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন অধ্যাপক লেখক ও গবেষক ড. ফিলিপ বেনোয়া (বাংলা বিভাগীয় প্রধান, ইনালকো বিশ্ববিদ্যালয়, প্যারিস)। অনুষ্ঠান সঞ্চালনা করবেন লেখক ও আবৃত্তিকার রবিশঙ্কর মৈত্রী।

এটি একটি নির্দেশনামূলক বই। শুধু প্রবাসীদের জন্য নয়, সকল পাঠকরাই সাহস ও প্রেরণা খুজে পাবেন বইটিতে। ব্যক্তি থেকে সমষ্টিতে উন্নীত হবার প্রেরণাদায়ক কথা ও কাহিনি, সংগঠক ও নেতার আত্মনির্মাণের প্রসঙ্গ বেশ গুরুত্ব পেয়েছে বইটিতে। এছাড়াও বইয়ে জীবনবাদী শিল্পী মাক্সিম লো ফরেস্টির গানের কথা যেমন আছে, তেমনি আছে বিশ্বজয়ী আলেকজান্ডার দ্যা গ্রেটের কথা।

বইয়ের লেখক কাজী এনায়েত উল্লাহ ঢাকার বনানী ঐতিহ্যবাহী চেয়ারম্যান বাড়ির সন্তান। মেধাবী এই বাংলাদেশি ১৯৭৮ সাল থেকে বসবাস করছেন ফ্রান্সের রাজধানী প্যারিসে । সরবোন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করে মনোনিবেশ করেন ব্যবসায়।

তিনি ইউরোপের একজন সফল ব্যবসায়ী, উদ্যোক্তা ও সংগঠক। ইউরোপের ২৫টি দেশের প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) মহাসচিব ও ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও) সভাপতি। ২০১৬ সালের নভেম্বরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথম 'বাংলাদেশ গ্লোবাল সামিট' প্রবাসী বিশ্ব সম্মেলনের সফল আয়োজনকারী হিসেবে দেশে বিদেশে প্রশংসিত হয়েছিলেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×