জার্মানীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফর

  ফয়সাল আহাম্মেদ দ্বীপ, জার্মানী থেকে ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০২:৪১ | অনলাইন সংস্করণ

সফর

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে জার্মানীর মিউনিখে এসে পৌছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরে প্রথম দিনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনায় টানা চতুর্থবারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী বলেন, জনগণ উন্নয়নের পক্ষে রায় দিয়েছে। আগুন দিয়ে যারা মানুষ পোড়ায়, টাকা পাচার করে, দেশকে দূর্নীতিতে চ্যাম্পিয়ন বানায় জনগণ তাদের বর্জন করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ সিকিউরিটি কনাফারেন্সে যোগ দিতে বৃহস্পতিবার দুপুর ১:১৫ মিনিটে মিউনিখ বিমান বন্দরে পৌছান। পরে একই দিন সন্ধ্যা ৬টায় স্থানীয় প্রবাসীদের দেয়া এক সংবর্ধনা সভায় যোগদেন। এসময় তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম মুক্তিযুদ্ধ আন্দোলন সবক্ষেত্রে প্রবাসীদের ভূমিকা অনস্বীকার্য্।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা যাচাই বাচাই করে আমাদের প্রার্থী দিয়েছি অপরদিকে বিএনপি এক আসনে ৪/৫ জন করে প্রার্থী দিয়ে মনোয়ন বাণিজ্য করেছে এমনকি জামায়াতকে ধানের শীষ প্রতীক দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। তাই জনগণ ভোটের মাধ্যমে এর জবাব দিয়েছে।

জার্মান দূতাবাসের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্ত, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ।

সভায় স্বাগতিক জার্মানী, ফ্রান্স, ইতালী, স্পেন, ডেনমার্ক, সুইডেন ,নরওয়ে, বেলজিয়াম, যুক্তরাজ্য, গ্রীস, ফিনল্যান্ড, সুইজারল্যান্ড, মাল্টা, পর্তুগাল, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×