ইতালিতে বসন্ত উৎসব উদযাপন

  জমির হোসেন, ইতালি থেকে ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:২৮ | অনলাইন সংস্করণ

ঋতুরাজ বসন্ত

ইতালিতে ঋতুরাজ বসন্ত উৎসব উদযাপন করা হয়েছে। প্রবাসে সংসারের ব্যস্ততার মাঝেও বসন্তের আগমন বার্তাকে স্বাগত জানান রোমে বসবাসরত প্রবাসী নারীরা।

বসন্ত সবার মনে দোলা দেয়। তাই দেশের সীমানা পেরিয়ে বসন্ত উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে প্রবাসেও। বসন্তের আগমনে রাজধানী রোমে বসন্ত বরণের অনুষ্ঠান করা হয়ছে। এ উপলক্ষে নারী সমাজের সম্মিলিত আয়োজনে রসই রেস্টুরেন্টের হল রুমে গান, নৃত্য অনুষ্ঠিত হয়।

শাহিনা মান্নান,রূপালী গমেজ, লিটা ডি সিলভা,পারভিন আক্তার লিপি ও সানজিদা আহম্মেদ ববির আমন্ত্রনে ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে বিভিন্ন সংগঠনের নারীরা আনন্দে উদ্বেলিত হয়ে উঠেন।

বাসন্তি রঙের শাড়ি, খোঁপায় ফুল, শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে হাত-গলায় গহনা; দৃষ্টিনন্দন সাজে কিশোরী-তরুণীদের প্রাণ চাঞ্চল্যে ভরে ওঠে বসন্ত বরণের মহাউৎসব। তরুণ-তরুণীদের মতো শিশুরা পিছিয়ে নেই পোশাকে।

নাচ-গানের পাশাপাশি একক আবৃত্তি, দলীয় আবৃত্তি মধ্য গভীর রাত পর্যন্ত চলে বসন্তবরণের আনন্দ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×