বসন্তের রঙে রেঙেছিলো দুবাই

  লুৎফুর রহমান, আরব আমিরাত থেকে ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০২ | অনলাইন সংস্করণ

বসন্ত

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ফাগুন উৎসবে মেতেছিলো প্রবাসীরা। হলদে বরণ সাজ আর স্বত:স্ফূর্ত উপস্থিতি প্রবাসে ভেসে উঠেছে এক টুকরো বাংলাদেশ। এ যেন বিশ্বকবির 'আজি দখিন-দুয়ার খোলা, এসো হে, এসো হে, এসো হে আমার বসন্ত এসো' আহ্বান।

মরুর আকাশে বাতাসেও যেন লেগেছিলো বাংলাদেশের ফাগুন হাওয়া। মহিলাদের হলুদ শাড়ির সঙ্গে তাল মিলিয়ে পুরুষেরাও পরেছিলেন হলুদ রাঙা পান্জাবী। নানা বাহারি পশরায় দেশকে খুঁজে পাবার এর পরম সুখ যেন ছিলো এ উৎসবে।

শুক্রবার দুবাইয়ের মোহাইসানা পন্ড পার্কে এ আয়োজন করেন সংস্কৃতিকর্মী সাইদা দিবা, সিআইপি জেসমিন আক্তার, শাফেয়া আক্তার তুহিন সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে নারী, পুরুষ আবাল বৃদ্ধ বণিতা সকলের উপস্থিতি প্রাণবন্ত করে বাসন্তী বিকেল। এনআরবি ব্যাংকেরে চেয়ারম্যান সিআইপি মাহতাবুর রহমান নাসেরসহ কমিউনিটির অন্যান্য বরেন্য ব্যক্তিরাও এসেছিলেন স্বপত্নীক।

অনুষ্ঠানে নিজ ঘরে ফাগুনের পিঠা বানিয়েছিলেন অনেকে। সুন্দর পোষাক পরা মহিলাদের থেকে সেরা সুন্দরী এবং ছেলেদের থেকে বসন্তরাজ নির্বাচিত করা হয়। দেয়া হয় পুরস্কারও।

অনুষ্ঠানে আগতরা জানান, সামাজিক এবং রাজনৈতিক অনুষ্ঠানের বাইরেও বাংলাদেশের সার্বজনীন এমন উৎসবের আয়োজনে দেশের আমেজ পাওয়া যায়। এসব আয়োজন অব্যাহত রাখার আহ্বান তাদের।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×