প্রধানমন্ত্রী আমিরাতে আসছেন ১৭ ফেব্রুয়ারি

  যুগান্তর ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:১১ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী

জার্মানির মিউনিখ সিকিউরিটি কনফারেন্স (এমএসসি) শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ ফেব্রুয়ারি রবিবার সকালে আবুধাবিতে পৌঁছাবেন।

আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে (এডিএনইসি) ইন্টারন্যাশনাল ডিফেন্সের (আইডিইএক্স-২০১০) উদ্বোধনী সেশনে যোগ দেবেন তিনি।

এ সফরকালে প্রধানমন্ত্রী আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মাদ বিন জায়েদ বিন সুলতান আল-নাহিয়ানের সঙ্গে বৈঠক এবং ইউএই’র ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুম ও অন্যান্য নেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

শেখ হাসিনা পরে আল বাহার প্যালেসে ইউএই’র প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের স্ত্রী শেখা ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন।

প্রধানমন্ত্রী সেন্ট রেগিস আবুধাবি হোটেলে অনুষ্ঠেয় প্রবাসী বাংলাদেশিদের অনুষ্ঠানে যোগ দেবেন এবং ২০ ফেব্রুয়ারি সকালে দেশে ফিরবেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর আরব আমিরাতে এইটিই তার প্রথম সফর। এর আগে ২০১৪ এর অক্টোবরে তিনি সর্বশেষ সফর করেছিলেন। প্রধানমন্ত্রীর আমিরাত সফরে বাংলাদেশিদের দীর্ঘদিনের প্রতিক্ষিত ভিসা জটিলতার বিষয়টি গুরুত্ব সহকারে নিবেন এ প্রত্যাশায় বুক ভরা আশা নিয়েই অপেক্ষা করছেন প্রবাসী বাংলাদেশিরা। তারা মনে করেন প্রধানমন্ত্রীর এ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের একটি ঐতিহাসিক বন্ধন সৃষ্টির সূচনা হবে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×