কাজী এনায়েতের বিশ্বপ্রবাস বইয়ের মোড়ক উন্মোচন

  জমির হোসেন, ইতালি থেকে ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৫ | অনলাইন সংস্করণ

মোড়ক উন্মোচন

ওয়ার্ল্ড অর্গানাইজ (ডব্লিউবিও) সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনুর ‘বিশ্বপ্রবাস’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ও আবৃত্তিকার রবিশঙ্কর মৈত্রীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, আয়েবা ভাইস প্রেসিডেন্ট ফখরুল আকম সেলিম, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফ্রান্সের আহ্বায়ক ছালেহ আহমেদ চৌধুরী, চিত্রশিল্পী শাহাদাত হোসেন, ইয়ুথ ক্লাবের সাধারণ সম্পাদক টি এম রেজা প্রমুখ। আয়েবা সদর দফতর প্যারিসে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

২০১৯ অমর একুশের বই মেলায় প্রকাশিত কাজী এনায়েত উল্লাহর রচিত বিশ্বপ্রবাস। সোহরাওয়ার্দী উদ্যানে শব্দশৈলী প্রকাশনের ৪০১ ও ৪০৪ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। জানাযায়, বাংলাদেশ ছাড়াও প্যারিস, ইউরোপ, আমেরিকাসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অনলাইন থেকেও পাঠক বইটি সংগ্রহ করতে পারবেন।

এ ব্যাপারে কাজী এনায়েত উল্লাহ জানান, এ বইটি নির্দেশনামূলক। এটি শুধু প্রবাসীদের জন্যই নয়, আশাকরি সকল শ্রেণীর পাঠকই সাহস ও প্রেরণা খুঁজে পাবেন বইটিতে। একজন ব্যক্তি থেকে সমষ্টিতে উন্নীত হবার প্রেরণা যোগাবে এ বই। এর কথা ও কাহিনী, সংগঠক ও নেতার আত্মনির্মাণের প্রসঙ্গ বেশ গুরুত্বসহ তুলে ধরা হয়েছে। তিনি আরও জানান, জীবনবাদী শিল্পী মাক্সিম লো ফরেস্টির গানের কথা ছাড়াও রয়েছে বিশ্বজয়ী আলেকজান্ডার দ্যা গ্রেটের কথা। 'বিশ্বপ্রবাস' বইয়ের প্রচ্ছদ করেছেন সোহেল আনাম। লেখক বইটি তার বাবা মাকে উৎসর্গ করেছেন। তিনি ‘বিশ্বপ্রবাস’ বইটি নিয়ে আশাবাদী।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×