দুবাই কনস্যুলেটে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন

  আব্দুল্লাহ আল শাহীন,আরব আমিরাত থেকে ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

দিবস

দুবাই ও উত্তম আমিরাত বাংলাদেশ কনস্যুলেটে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন করা হয়েছে। শুরুতে কোরাআন তেলোয়াত তরজমা করেন, কনস্যুলেটের শ্রম উইং এর অনুবাদক সিরাজুল মোস্তফা।

বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কনস্যুলেট কনফারেন্স রুমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারং এর সঞ্চালনায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলার ফাতেমা জাহান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন সচিব নূর ই মাহবুবা জয়া এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন।

এর আগে স্থানীয় সময় সকাল ৯ টায় কনস্যুলেট প্রাঙ্গণে দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের কানসাল জেনারেল ইকবাল হোসাইন খান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অমর একুশ উদযাপনের কর্মসূচির সূচনা হয়। এ সময় কনস্যুলেট কর্মকর্তাসহ প্রবাসী কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

এতে বক্তব্য রাখেন, কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহাম্মেদ, দুবাই জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মোমেন, বাংলাদেশ বিমানের রিজিনাল ম্যানেজার দলীপ কুমার চৌধুরী, মাহাবুব আলম মানিক, প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ ছবুর, এম এ বাশার, ইঞ্জিনিয়ার জিল্লুর রহমান, শারজাহ জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত আকবর ভূঁইয়া, মিসেস কাউসার নাজ নাসের, মাহাবুব রহমান, আবুল কাশেম, মোহাম্মদ দেলোয়ার হোসেন, শাহ মোহাম্মদ মাকসুদ, মোহাম্মদ খোরশেদ মোবারক, হাজি মোহাম্মদ শফিকুল ইসলাম, মহিউদ্দিন মহিন, আনসারুল হক আনসারসহ আরো অনেকে।

এতে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আবু নাসের, জহিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মহিউদ্দীন ইকবাল, মাজার উল্লাহ মিয়া, এস এ মুনির, তোহিদুল আলম জিলানী, মোহাম্মদ আলম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ সাইফুল আলম প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×