আবুধাবির স্পেশাল অলিম্পিকে বাংলাদেশের সাফল্য

  লুৎফুর রহমান, আরব আমিরাত থেকে ২১ মার্চ ২০১৯, ১৪:০৬ | অনলাইন সংস্করণ

সাফল্য

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অনুষ্ঠিত স্পেশাল অলিম্পিকস্ ওয়ার্ল্ড গেমসে নিজেদের সাফল্য ধরে রেখেছে বাংলাদেশ দল।

বিশ্বের ১৯০টি দেশের সাত হাজার অ্যাথলেটের অংশগ্রহণের এ প্রতিযোগিতায় ১১টি ইভেন্টে অংশ নিয়ে ২২টি স্বর্ণ, ১০টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জসহ মোট ৪০ টি পদক জয় করেছে বাংলাদেশের ক্রীড়াবিদরা।

দৌড়, সাঁতার, বৌছি, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, হ্যান্ডবল (নারী), হ্যান্ডবল (পুরুষ সমন্বিত), ফুটবল (নারী ও পুরুষ সমন্বিত), ভলিবল ও বাস্কেটবল (সমন্বিত) মোট ১১টি বিভাগে ১০৩ জন বাংলাদেশি প্রতিযোগী অংশ নেন। বাংলাদেশ দলের মোট ১৩৯ জন সদস্য বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেন এ বিশ্ব আসরে।

আবুধাবিতে ১৪ মার্চ জমকালো উদ্বোধনের পর ২১ তারিখ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়। উদ্বোধনী ও সমাপনীতে উপস্থিত ছিলেন আবুধাবীর ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাত আর্মি ফোর্সের ডেপুটি কমাণ্ডার মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন রেজাউল হোসেন বাদশা, কামরুন নেসা আশরাফসহ আরো অনেকে। এর আগেও বাংলাদেশের এ দল অস্ট্রেলিয়া, আমেরিকা, চায়নাসহ নানাদেশ থেকে পুরস্কার অর্জন করেছে।

স্পেশাল অলিম্পিকের এবারের আসরে ২৪টি গেমে ৭০০০ আ্যথলেটেস, ৪০০০ কোচ এবং ডেলিগেটস এবং ২০০০০ স্বেচ্ছাসেবী ছিলো। আসরটি আবুধাবী ও দুবাইয়ের ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×