পোল্যান্ডে বাংলাদেশের সমকালীণ চিত্রকলা প্রদর্শনী শুরু

  রেদোয়ান আহমেদ, পোল্যান্ড থেকে ২৩ মার্চ ২০১৯, ২৩:৫০ | অনলাইন সংস্করণ

চিত্রকলা প্রদর্শনী

পোল্যান্ডের রাজধানী ওয়ারশোর এশিয়া প্যাসিফিক জাদুঘরে শুরু হয়েছে বাংলাদেশের সমকালীণ চিত্রকলা প্রদর্শনী। বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রদর্শনী শুরু হয়েছে ১৪ মার্চ। চলবে আগামী ১৯ মে পর্যন্ত।

বাংলাদেশের খ্যাতিমান ৬৫ জন চিত্রশিল্পীর চিত্রকর্ম নিয়ে অনুষ্ঠিত চিত্রকলা প্রদর্শনীর নাম দেয়া হয়েছে ‘নদীর কূলে কূলে’। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পোল্যান্ড সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিবর্গসহ বাংলাদেশ ও পোল্যান্ডের শিল্পীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহফুজুর রহমান। তিনি বলেন, বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক পরিমণ্ডলের সঙ্গে ভিনদেশিদের পরিচয় করিয়ে দিতেই এ চিত্রকলা প্রদর্শনী। দর্শকদের উপস্থিতি ও প্রদর্শিত চিত্রকর্ম নিয়ে আগ্রহ বাংলাদেশের জন্য প্রেরণার।

প্রায় দুই মাসব্যাপী এ চিত্রকলা প্রদর্শনীতে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আবহমান বাংলার চিত্র ও সংস্কৃতি বিষয়ে আঁকা শিল্পীদের চিত্রকর্ম দেখতে প্রতিদিন ভিড় করছেন পোল্যান্ডের শিল্পপ্রেমী জনসাধারণ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×