নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইতালিতে খোলা মাঠে নামাজ

  জমির হোসেন, ইতালি থেকে ২৫ মার্চ ২০১৯, ১৫:৪৪ | অনলাইন সংস্করণ

সন্ত্রাসী হামলা

ইতালির রোমে নিউজিল্যান্ডে মসজিদে নামাজ অবস্থায় মুসল্লিদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়েছেন মুসল্লিরা। প্রতিবাদের অংশ হিসেবে শুক্রবার প্রকাশ্যে খোলা মাঠে আযান দিয়ে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা।

বাংলাদেশ সমিতি ইতালির আয়োজনে লার্গো প্রেনেসতিনা নামক খোলা মাঠে এ উপলক্ষে বাদ জুমা দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। এতে রোম প্রবাসী মুসল্লিরা দল বেধে দোয়া মিলাদে অংশগ্রহন করেন।

এসময় খুৎবার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, মাদ্রাসাতুর রোমের প্রিন্সিপাল মাও. মিজানুর রহমান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মনসহ রোমের রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

মসজিদের ভেতর হামালার তীব্র নিন্দা জানিয়ে প্রবাসীরা বলেন, আমরা মুসলমান শান্তি প্রিয় মানুষ আমাদের হত্যা করে আমাদের নামাজ বন্ধ করতে কেউ পারবে না। আমাদের মনোবল এত নরম নয়। ধর্মীয় পরিক্ষায় যুগযুগ ধরে পরীক্ষিত।

তারা বলেন, আজ সময় এসেছে এই সব নরপশু যারা হামলা চালিয়ে মানুষ হত্যা করেছে, তাদের এখনই রুখে দেয়ার সময়। জঙ্গী বা সন্ত্রাসীর কোন ধর্ম নেই কোন জাত নেই। সন্ত্রাসী সব সময় সন্ত্রাসী।

নামাজ শেষে দোয়া ও মোনাজাতে নিহতদের রুহের মাগফিরাত এবং সমগ্র মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়। পাশাপাশি স্থানীয় প্রসাশনের কাছে রোমের মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবী জানানো হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×