কুয়েতে ছুটির দিনেও বাংলাদেশিদের সেবা দিচ্ছে দূতাবাস

  সাদেক রিপন, কুয়েত থেকে ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০২ | অনলাইন সংস্করণ

কুয়েত

কুয়েতে বাংলাদেশিদের স্বার্থে ছুটির দিনেও জরুরি সেবা দিচ্ছে বাংলাদেশ দূতাবাস। কুয়েতে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের ছয় বছর পর ঘোষিত সাধারণ ক্ষমার ২৫ দিনের মধ্যে শুক্রবার ছিল ১২তম দিন।

এর প্রেক্ষিতে কুয়েত সিটি থেকে ৩০০-৪০০ কিলোমিটার দূরে সীমান্তবর্তী এলাকা ওফরা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলোতে বসবাসরত বাংলাদেশিদের সেবার সুবিধার্থে বাংলাদেশ দূতাবাস থেকে একটি কন্স্যুলার টিম কাজ করছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আতিকের মাজরা জামিয়ার পার্শ্বে, গানাম হাসপাতালসংলগ্ন ট্রাভেল পারমিট এ সেবা প্রদান করছে। যারা বৈধ হতে নতুন পাসপোর্টের জন্য আবেদন করেছেন তাদের ৭ দিনের মধ্যে নতুন পাসপোর্ট দেয়া হবে বলেও জানানো হয় দূতাবাস থেকে।

২৯ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত কুয়েত সরকারের ঘোষিত সাধারণ ক্ষমার ১২ দিনের মধ্যে ট্রাভেল পারমিট নিয়ে দেশে যেতে প্রায় সাড়ে ৩ হাজার এবং নতুন পাসপোর্ট ও বৈধ হতে আবেদন করেছেন প্রায় সাড়ে তিনশ' অবৈধ বাংলাদেশি অভিবাসী। এদের মধ্যে বয়স্ক ও তরুণদের সংখ্যা বেশি বলে জানা গেছে।

অবৈধ অভিবাসী ও প্রবাসীদের স্বার্থে কুয়েত দূতাবাসের কর্মকর্তারা সব সময় প্রস্তুত রয়েছেন বলে জানান বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান আনিসুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter