মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে পহেলা বৈশাখ উদযাপন

  মিরন নাজমুল, স্পেন থেকে ১৫ এপ্রিল ২০১৯, ১৮:১৬ | অনলাইন সংস্করণ

পহেলা বৈশাখের উৎসবে শিশু ও তরুণীরা
পহেলা বৈশাখের উৎসবে শিশু ও তরুণীরা

উৎসব ও আনন্দমুখর পরিবেশে মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে।

স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের আমন্ত্রণে সাড়া দিয়ে স্পেনে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি কমিউনিটির নেতারা, সাংবাদিকসহ প্রবাসীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

রোববার মাদ্রিদ দূতাবাসে দূতাবাস মিলনায়তনে অতিথিরা নতুন বছরের শুভেচ্ছা বিনিময় ও আলিঙ্গনের মাধ্যমে একাত্ম হয়ে বাংলাদেশের জন্য কাজ করার অঙ্গীকারের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

মূল অভ্যর্থনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বলেন, দূতাবাস ও বাংলাদেশি কমিউনিটির মধ্যে বন্ধুত্ব ও সহমর্মিতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে বলে তিনি আনন্দিত।

তিনি বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে তাতে প্রবাসীদের অবদান স্মরণ করেন। রাষ্ট্রদূত স্পেনের সব বাংলাদেশি কমিউনিটি নিয়ে আরও বৃহৎ পরিসরে পহেলা বৈশাখ আয়োজনের জন্য দূতাবাসের উদ্যোগের কথা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের মিনিস্টার হারুন আল রশিদ, কমার্শিয়াল কাউন্সিলর মো. নাভিদ শফিউল্লআহ, প্রথম সচিব (শ্রম) মো. শরিফুল ইসলাম, দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির নেতারা, সাংবাদিকরা সপরিবারে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য স্বদেশি খাবারের আয়োজন করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×