স্পেনের জাতীয় নির্বাচনে বাংলাদেশিরা

  মিরন নাজমুল, স্পেন থেকে ১৫ এপ্রিল ২০১৯, ২০:৩৫ | অনলাইন সংস্করণ

প্রচারণায় বক্তব্য রাখছেন বাংলাদেশীদের পক্ষে আলাউদ্দিন হক নেসা
প্রচারণায় বক্তব্য রাখছেন বাংলাদেশীদের পক্ষে আলাউদ্দিন হক নেসা

স্পেনের আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশিরা প্রচারে নেমেছে। এ উপলক্ষে রোববার শহরের রামলা দে রাভাল এ প্রার্থী পরিচয় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ২৮ এপ্রিল স্পেনে অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনকে সামনে রেখে কাতালোনিয়ার স্থানীয় রাজনৈতিক দল এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়ার ইআরসি দলের বাংলাদেশ সমন্বয়ক সালেহ আহমেদের তত্ত্বাবধানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগামী নির্বাচনে কাতালোনিয়ার লোকাল পার্টির ইআরসির পক্ষে সংসদ সদস্য পদপ্রার্থীদের পরিচয় ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির অভিবাস ও নাগরিকত্ব বিভাগের সচিব ওরিয়ল আমোরোস, বিশেষ অতিথি হিসেবে ছিলেন দলটির নাগরিকত্ব বিভাগের সভাপতি নুরিয়া কাম্পস্, শ্রম ও সামাজিক-পরিবারবিষয়ক মন্ত্রী চাকির ওমরানি, দলের সিউতাদ ভেইয়া ডিস্ট্রিকের সভাপতি মারিনা গাসোল, এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়া পার্টির সাবেক সংসদ সদস্য ও বর্তমান প্রার্থী রবার্ট মাসি নাহার ও বার্সেলোনা মিউনিসিপাল সিটির সিউতাদ ভেইয়ার সভাপতি মার্ক বোররাস বাতায়া প্রমুখ।

বাংলাদেশিদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন দলটির বাংলাদেশ সমন্বয়ক সালেহ আহমেদ, দলের সিনিয়র সদস্য আলাউদ্দিন হক নেসা, জাহাঙ্গীর আলম, শাহ আলম স্বাধীন, সজীব মার্টিন, এখলাছ মিয়া, জুয়েল হোসেন প্রমুখ।

সভায় নির্বাচনে প্রার্থীরা বাংলাদেশিদের সহযোগিতার ভূয়সী প্রশংসা করেন। আগামী নির্বাচনে বাংলাদেশিদের সহযোগিতাকে অনেক উৎসাহব্যঞ্জক ও ইতিবাচক হিসেবে দেখছেন বলে বর্ণনা করেন তারা।

আর বাংলাদেশিদের পক্ষে বক্তারা আগামী নির্বাচনে প্রার্থীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং প্রবাসী বাংলাদেশিরা যাতে বিভিন্ন ক্ষেত্রে দলটির সহযোগিতা পায় সেটা প্রত্যাশা করেন।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×