পোল্যান্ডে বাংলা নববর্ষ উদযাপন

  রেদোয়ান আহমেদ, পোল্যান্ড থেকে ১৬ এপ্রিল ২০১৯, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

উদযাপন

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রবিবার (১৪ এপ্রিল) পোল্যান্ডের রাজধানী ওয়ারশ বাংলাদেশ দূতাবাসের পৃষ্ঠপোষকতায় ও পোল্যান্ড বসবাসরত বাংলাদেশি কমিউনিটির উদ্দ্যোগে ভিস্তলা ইউনিভার্সিটি প্রাঙ্গণে বাংলা নববর্ষ উদযাপন করা হয়েছে।

পহেলা বৈশাখ অর্থাৎ বাংলা নববর্ষ উপলক্ষে ভিস্তলা ইউনিভার্সিটি প্রাঙ্গণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে পোল্যান্ডে বসবাসকারী প্রবাসী বাংলাদেশি পরিবার পরিজন শিক্ষার্থীসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা রঙিন পাঞ্জাবি ও শাড়ি পড়ে সপরিবারে অংশ নেন।

এসময় একক ও সমবেত সংগীত, কবিতা আবৃত্তি, বাংলাদেশের ঐতিহ্যবাহী ও সমকালীন পোশাক প্রদর্শন করা হয়।

পোল্যান্ড নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহফুজুর রহমান অনুষ্ঠানের উদ্বোধন করেন। স্বাগত বক্তব্যে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান অনির্বান নিয়োগী দূতাবাসের কাউন্সিলর মাসুদ আহমদ বাংলাদেশ কমিউনিটির ড. মাহবুবুর রহমান অশোক শেন, শাহরুল আলম, তানিয়া মাহবুব, আলম, তাপশ, তন্বয়, উৎসব, আদ্রিয়ানা, বারসাত, তুলি বড়ুয়া, বারি প্রমুখ।

অনুষ্ঠানের আয়োজকদের পক্ষে ড. মাহবুবুর রহমান বলেন, নববর্ষ সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনার প্রতীক, তাই এ ধরনের অনুষ্ঠান আমাদের প্রানের স্পন্দন আরো দৃঢ় করে। সে সঙ্গে পোল্যান্ডে বাংলাদেশি দূতাবাসের সহযোগিতায় আগামীতে আরো বড় পরিসরে এ ধরনের অনুষ্ঠান করা হবে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×