প্যারিসের নটরডেম ক্যাথেড্রালে ভয়াবহ আগুন

  মোহা. আব্দুল মালেক হিমু, ফ্রান্স থেকে ১৬ এপ্রিল ২০১৯, ১৪:২৯ | অনলাইন সংস্করণ

আগুন

প্যারিসের নটরডেম ক্যাথেড্রালে সম্প্রতি ভয়াবহ আগুনে পুড়ে গেছে ক্যাথেড্রালের গুরুত্বপূর্ণ অংশ।

প্রায় ৮৫০ বছরের পুরনো প্যারিসের এ বিখ্যাত নটরডেম ক্যাথেড্রালে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ক্যাথেড্রালের ওপরের অংশ থেকে ধোঁয়া বের হতে দেখেন প্রত্যক্ষদর্শীরা।

পরে আগুন ছড়িয়ে পড়েছে পুরো ভবনে। দমকল বাহিনীর চার সদস্য আগুন নেভাতে চেষ্টা করেন। তবে ঠিক কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায় নি।

তবে সংস্কার কাজের কোন গোলযোগ থেকে এ আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। এখনো পর্যন্ত হতাহতের কোনো খবরও পাওয়া যায়নি।

প্যারিসের প্রসিকিউটর অফিস থেকে জানানো হয়েছে, ঘটনাটি খতিয়ে দেখতে তদন্ত করা হবে।

প্যারিসের মেয়র অ্যানে হিডালগো বলেছেন, আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে ক্যাথেড্রালের আশপাশের জায়গা ফাঁকা করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন ও প্রধানমন্ত্রী অ্যাডওয়ার্ড ফিলিপ আগুন লাগার পর ঘটনাস্থলে ছুটে আসেন।

এ সময় ম্যাক্রন বলেন, আমি প্যারিসের ক্যাথলিকদের জন্য চিন্তা করতে চাই। এ ক্যাথেড্রাল আমাদের ইতিহাস, আমাদের সাহিত্য আমাদের কল্পনা।

নটরডেম ক্যাথেড্রালে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার পর রাস্তায় দাঁড়িয়ে শতাধিক মানুষ নিরবে পুড়ে যাওয়ার এ দৃশ্য দেখছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×