মালদ্বীপে আওয়ামী লীগের মুজিবনগর দিবস পালন

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৯, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

  মোহাম্মদ মাহামুদুল হাসান কালাম, মালদ্বীপ থেকে

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মালদ্বীপ আওয়ামী লীগ আলোচনাসভার আয়োজন করে। স্থানীয় সময় বুধবার রাতে দেশটির রাজধানী মালের মাফানু মাদ্রাসার হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

 

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। কোরআন ও দোয়া পরিচালনা করেন মোহাম্মদ আজিজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চারনেতাসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দেশ-জাতি ‍ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়।

 

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ দুলাল মাদবরের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক শাহজালাল শিকাদারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা মীর সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের সহসভাপতি আকবর হোসেন, সাংগঠনিক সম্পাদক রনি নন্দী ও উপদেষ্টা মণ্ডলী সদস্য মফিজ।

বক্তব্য দেন মালদ্বীপ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোকতেল হোসেন মুক্তি।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মালদ্বীপ যুবলীগ নেতা মো. জাকারিয়া, জুয়েল সরকার, মো. বিল্লাল হোসেন, মালদ্বীপ আওয়ামী লীগের সহসভাপতি মো. ফাইজুর রহমান, দপ্তর সম্পাদক রুবেল মৃধা, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কে আর মামুনসহ আরোও অনেকে।