বেলজিয়ামে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

  ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম থেকে ১৮ এপ্রিল ২০১৯, ১৪:৩৩ | অনলাইন সংস্করণ

মুজিবনগর

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে বুধবার আলোচনাসভা আয়োজন করে বেলজিয়াম আওয়ামী লীগ।

এতে সভাপত্বিত করেন বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল এবং সঞ্চালনা করেন দপ্তর সম্পাদক রাইসুল ইসলাম রাসেল।

বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, সহসভাপতি বাবু নিরঞ্জন রায়, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, যুবলীগের সভাপতি খালেদ মিনহাজ ও সাধারণ সম্পাদক আরিফ উদ্দীন।

বক্তার বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে দিনটি অনন্য এক দিন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করে। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।

অস্থায়ী সরকারের সফল নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মধ্যদিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি বাবু বিধান দেব, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজ উল আলম, এমরান আলী, ইসরাফিল হক, সাইদুর রহমান খান প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×