শ্রীলংকায় সন্ত্রাসী হামলার পর ইতালিতে নিরাপত্তা জোরদার

  জমির হোসেন, ইতালি থেকে ২৪ এপ্রিল ২০১৯, ১৩:৪১ | অনলাইন সংস্করণ

নিরাপত্তা

শ্রীলংকায় সন্ত্রাসী হামলার পর ইতালিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইতালির হাজারো ঝুঁকিপূর্ণ পয়েন্টে করা নিরাপত্তার ব্যবস্থা নিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি অভ্যন্তরীণ মন্ত্রণালয় এ সতর্কতা অবলম্বন করে। এ হামলার পরপর বিশ্ব নড়েচড়ে বসেছে। এর ফলে ইতালির আইন শৃংখলা বাহিনী কঠোর পদক্ষেপ নিয়েছেন।

সন্ত্রাসী হামলার পর সম্প্রতি ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিরাপত্তা বিষয় নিয়ে সভা করেছে। সভায় হাজারো গুরুত্বপূর্ণ পয়েন্টে কড়া নিরাপত্তা বাড়ানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তে সালভিনি নিরাপত্তার ব্যাপারে সজাগ থাকতে আইনশৃংখলা বাহিনীকে সতর্কতা অবলম্বন করতে নির্দেশ দেন।

তিনি মনে করেন এটা আমাদের নিজেদের নিরাপত্তার জন্য সতর্ক থাকা দরকার। যদিও ওটা ইতালির কোন ঘটনা নয়। তাই যেন কোন দুর্ঘটনা এড়াতে আইনশৃংখলা বাহিনীকে সতর্ক থাকতে হবে।

ইস্টার ছুটির দিন থেকে ইতালির নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করা হয়েছে। ইতিমধ্যে বড় শহরগুলিতে বিশেষ করে রাজধানীতে বোমা বিস্ফোরণ কর্মী, বিরোধী বিস্ফোরক, কুকুর ইউনিট এবং স্থির ও পোর্টেবল মেটাল ডিটেক্টরগুলির নিয়ন্ত্রণের ব্যবস্থা করা হয়েছে।এছাড়া গির্জা, সাধারণভাবে পূজাস্থান, শপিং সেন্টার এবং বড় শহরগুলির বিভিন্ন আকর্ষণীয় স্থানগুলোতে দৃষ্টি দেয়া হয়।

সন্ত্রাস বিরোধী ইউনিটগুলির তত্ত্বাবধানে, বিশেষ ধরনের হুমকি যে কোনও গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে প্রথম হস্তক্ষেপ নিশ্চিত করার জন্য বিশেষ রাষ্ট্রীয় পুলিশ বাহিনী কাজ করবে। একইসঙ্গে পুলিশ ও বিশেষ বাহিনীও মাঠে থাকবে। সিকিউরিটি সার্ভিসগুলি রেলওয়ে স্টেশন, মোটরওয়ে টোল বুথ, বিমানবন্দর এবং পোর্টগুলি ব্যাগেজ আমানতের চেকগুলিতেও বাড়ানো হয়েছে

নিরাপত্তা।

এদিকে সাবেক বাংলাদেশ সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু ইতালির নিরাপত্তাজনিত কারণে প্রবাসী বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান করেন। প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে রাস্তায় বের হতে পরামর্শ দেন তিনি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×