মাদ্রিদে বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির ইফতারে বাংলাদেশিদের মিলনমেলা

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ১৪ মে ২০১৯, ১৩:৫১ | অনলাইন সংস্করণ

ইফতার

প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও স্পেনের মাদ্রিদে অন্যতম আঞ্চলিক সংগঠন বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতি স্পেনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ইফতার ও আলোচনাসভা ২০১৯।

সোমবার (১৩মে) মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের মেহমান খানা রেস্টুরেন্টে এ ইফতার অনুষ্ঠিত হয়।

মাদ্রিদে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এই ইফতার অনুষ্ঠান পরিণত হয়েছিল বাংলাদেশিদের মিলনমেলায়।

এরপরে উপস্থিত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু।

বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক রাসেল দেওয়ানের সঞ্চালনায় ইফতার ও আলোচনা সভায় অতিথিদের মধ্যে বক্তব্যদেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আল মামুন, বিশিষ্ট শিল্পপতি মনোয়ার হোসেন মনু, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন, ব্যাবসায়ী মোজাম্মেল হোসেন মনু, বৃহত্তর ফরিদপুর সমিতির সভাপতি হেমায়েত খান, বৃহত্তর রংপুরের জাকিরুল ইসলাম জাকি, ব্যাবসায়ী আবু বক্কর, সুরুজ্জামান সুরুজ, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির উপদেষ্টা শেখ মো. ইসলাম, মো. সেন্টু খান জাফর, সুমন নূর, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া, সহসভাপতি আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন, ফখরুল হাসান, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সহসভাপতি মো. শাহীন, মো. আবু তাহের শেখ, তুহিন আহমদ কায়ূম, মো. স্বপন হোসেন, ব্যাবসায়ী মো. রবিন, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সাংগঠনিক সম্পাদক রানা জয়নাল আবেদীন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন মো. ওয়াহিদুজ্জামান, পনির হাওলাদার, মাঈন উদ্দিন, আল মামুন ডালিম, সানুর মিয়া সাদ, আসাদ আলী, রবিউল ইসলাম, মো. বাবু, মো. রনক, এমদাদুর আমজাদ খান ও গোলাম আহমদ। অনুষ্ঠানের পরবর্তী অংশে ছিল দোয়া মাহফিল ও ইফতার। বিশ্বশান্তি কামনায় দোয়া মাহফিল পরিচালনা করেন হাফিজ জহির আহমদ।

দোয়া মাহফিলের পরে ইফতারে বাংলাদেশি ঐতিহ্যবাহী ইফতারি আইটেম পরিবেশনা করা হয়। এটি ইফতার অনুষ্ঠান হলেও এ অনুষ্ঠানে সকল ধর্মপ্রাণ বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন। আনুমানিক ২০০ জন এই ইফতারে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×