মালয়েশিয়ায় সন্ত্রাসী হামলার পরিকল্পনা, ২ রোহিঙ্গাসহ আটক ৪

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১৪ মে ২০১৯, ১৪:৩৪ | অনলাইন সংস্করণ

সন্ত্রাসী হামলা

সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ। জানা যায়, ৫ ও ৭ মে দেশটির তেরেঙ্গানু এবং ক্লাং উপত্যকা থেকে অভিযান চালিয়ে পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ তাদের আটক করে।

এ হামলা পরিকল্পনার সঙ্গে যুক্ত আছে এমন আরও তিনজনকে আটকের অভিযান চলছে।

মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আবদুল হামিদ ১৩ মে এক সংবাদ সম্মেলনে বলেছেন, কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে আটক সন্দেহভাজন ওই চার হামলাকারীর একজন মালয়েশিয়ান, দুজন রোহিঙ্গা এবং বাকি একজন ইন্দোনেশিয়ার নাগরিক। আটক দুই রোহিঙ্গা মিয়ানমার দূতাবাসে হামলার পরিকল্পনা করছিল।

দাতুক সেরি আবদুল হামিদ স্থানীয় সাংবাদিকদের বলেন, আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট দেশটির খ্রিস্টান, হিন্দু ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের উপাসনালয়সহ বড় বড় বিনোদন কেন্দ্রে বৃহৎ আকারের হামলার পরিকল্পনা করছে। আটক ওই চার ব্যক্তি দেশটির বিভিন্ন ভিআইপি মর্যাদার ব্যক্তি এবং অমুসলিমদের বিভিন্ন প্রার্থনালয়ে হামলার পরিকল্পনা করেছিল। দেশটিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের গোপন শাখা আছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×