মারিশাসে প্রবাসী বাংলাদশিকে সম্মাননা প্রদান

  যুগান্তর ডেস্ক ১৫ মে ২০১৯, ১৪:৫৫ | অনলাইন সংস্করণ

সম্মাননা

মোহাম্মদ হাফিজকে সম্মাননা দিয়েছে মরিশাসস্থ বাংলাদেশ হাই কমিশন।

প্রবাসীদের সহায়তা ও আর্তমানবতার সেবার জন্য ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘের সভাপতি মারিশাসপ্রবাসী মোহাম্মদ হাফিজুর রহমানকে সম্মাননা সনদ প্রদান করেছে মরিশাসস্থ বাংলাদেশ হাই কমিশন।

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে রাজধানী পোর্ট লুইসে হাইকমিশনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ সম্মাননা সনদ তুলে দেন মোহাম্মদ হাফিজকে। এ সময় দূতালয় প্রধান ও কাউন্সিলর (শ্রম) মো. অহিদুল ইসলাম, কাউন্সিলর (রাজনৈতিক) মো. আনিসুর রহমান এবং কমিউনিটি নেতা ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্র্রদূত বলেন, প্রবাসে সংগ্রামী জীবনের মধ্যেও মোহাম্মদ হাফিজ তার পেশার বাইরে সামাজিক ও শ্রম কল্যাণমূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন এবং প্রবাসীদের বিপদে আপদে সহায়তা দিয়ে আসছেন। দুস্থ ও অসহায় শ্রমিকরা সমস্যায় পড়লে আন্তরিকভাবে সমাধানের চেষ্টা করেন তিনি। অসুস্থ অসহায় প্রবাসীর খবর পেলে তিনি নিজেই এগিয়ে যান। বড় সমস্যা হলে হাইকমিশনকে জানান। এছাড়া নানা কাজে হাইকমিশনকেও সহযোগিতা করে থাকেন তিনি। এটা সবার জন্য দৃষ্টান্তমূলক। সে কারণে আমরা মোহাম্মদ হাফিজকে সম্মাননা প্রদান করেছি। আমাদের প্রত্যাশা তার সঙ্গে অন্যরাও অনুপ্রাণিত হবেন।

অনুভূতি জানাতে গিয়ে মোহাম্মদ হাফিজ হাইকমিশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, নিজের বিবেকের তাড়নায় প্রবাসীদের পাশে দাঁড়ানো চেষ্টা করি। এ জন্য কোন প্রাতিষ্ঠানিক স্বীকৃতি পাবো তেমন আশা কখনো করিনি। হাইকমিশনের এমন সম্মানে নিজেকে গর্বিত মনে করছি। আমি মনে করি, এতে আরো অনেকে উৎসাহিত হবেন মানবতার সেবা আর প্রাবসীদের কল্যাণে এগিয়ে আসার জন্য।

মানিকগঞ্জের সন্তান মোহাম্মদ হাফিজ প্রায় ১৩ বছর মারিশাস প্রবাসে আছেন। বর্তমানে তিনি স্টার প্রিন্ট কোম্পানির অধীনে দেশটির জনপ্রিয় দুটি পত্রিকা ফ্রান্স ভাষার লে এক্সজুর্নাল এবং সানডে টাইমস এর প্রধান গ্রাফিক ডিজাইনার হিসেবে কর্মরত আছেন। পেশার পাশাপাশি তিনি মরদেহ দেশে প্রেরণ, অসুস্থদের চিকিৎসা সহায়তাসহ প্রবাসীদের কল্যানে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। কাজ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হওয়া অসহায় মোহাম্মদ রব, মনির খান, মোল্লা মনির হোসেন, বাবুল হোসেনসহ মারিশাসপ্রবাসী অনেককে তার উদ্যোগে দেশে পাঠানো হয়।

গত বছর মোহাম্মদ হাফিজের উদ্যোগ ও নেতৃত্বে বিশ্বের ১৪ টি দেশের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে যাত্রা শুরু করে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। অনলাইনভিত্তিক সংগঠনটির সভাপতির দায়িত্বে আছেন তিনি। সংগঠনটির উদ্যোগে অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখার সহযোগিতাসহ নানা ধরণের কল্যাণমূলক কাজের পাশাপাশি দেশের শীর্তাত মানুষকে কম্বল বিতরণসহ নানা ধরণের সেবামূলক কাজ চলছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×