ভিয়েনায় নারায়ণগঞ্জ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৫:৫১ | অনলাইন সংস্করণ

  জমির হোসেন, ইতালি থেকে

পবিত্র মাহে রমজানে মসজিদুল মামুর জামে মসজিদে ভিয়েনায় নারায়ণগঞ্জ অস্ট্রিয়া অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ মে রবিবার ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ অস্ট্রিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলুর রহমান বকুল, সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক, আয়েবার সহসভাপতি আহমেদ ফিরোজ, সহসভাপতি মাহবুব খান, সহসাধারণ সম্পাদক মোমেন, বাবু, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন, মসজিদুল মামুরের প্রতিষ্ঠাতা মহসীন মোল্লা প্রমুখ। 

ইফতারের পূর্বে পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য আলোচনা করেন মসজিদুল মমুরের ইমাম মমিনুল হক। এরপরে ভিয়েনার বাংলা কমিউনিটির অভিভাবক সদ্য প্রয়াত শাহ মোহাম্মদ ফরহাদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। 

এসময় নারায়ণগঞ্জ অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলুর রহমান বকুল বলেন, আমরা প্রতি বছর এরকম ইফতারের আয়োজন করে থাকি। এতে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের মুসল্লিরা শরিক হন। 

নারায়ণগঞ্জ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং আয়েবার সহসভাপতি সাংবাদিক আহমেদ ফিরোজ বলেন, গত বছর ফরহাদ ভাই আমাদের এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন। কিন্তু এ বছর তাকে ছাড়াই ইফতার করতে হলো। এটা ভাবতে কষ্ট হচ্ছে, আমরা খুবই ব্যথিত। তিনি আরও বলেন, ভিয়েনাতে নারায়ণগঞ্জবাসীদের মধ্যে একতা দৃঢ় করতে এ ইফতারের আয়োজন। আলোচনা শেষে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।