মহিলা সমিতি বার্সেলোনার আয়োজনে দোয়া ও ইফতার

  মিরন নাজমুল, স্পেন থেকে ১৬ মে ২০১৯, ১৭:১৭ | অনলাইন সংস্করণ

মহিলা সমিতি বার্সেলোনা এন কাতালোনিয়া সংগঠনের পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিল
মহিলা সমিতি বার্সেলোনা এন কাতালোনিয়া সংগঠনের পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিল

স্পেনের বার্সেলোনা শহরে মহিলা সমিতি বার্সেলোনা এন কাতালোনিয়া সংগঠনের পক্ষ থেকে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় বুধবার শহরের প্রাণকেন্দ্রে রেইনা আমালিয়া সড়কের একটি হলরুমে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মেহতা হক জানুর তত্ত্বাবধানে ও সংগঠনের সদস্যদের সার্বিক সহযোগিতায় উক্ত ইফতার অনুষ্ঠানে বাংলাদেশের ঐতিহ্যময় ইফতারি পরিবেশন করা হয়।

সংগঠনের সদস্যরা বাসায় তৈরি করা ইফতার উপস্থিত অতিবৃন্দের জন্য পরিবেশন করেন।

ইফতারের পূর্বে কমিউনিটি ব্যক্তিত্ব জাহাঙ্গির আলম মোনাজাত পরিচালনা করে সংগঠনের সাফল্য কামনা করেন এবং বাংলাদেশি কমিউনিটির সার্বিক অগ্রগতির জন্য দোয়া করেন।

অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি, ব্যবসায়ী ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে স্থানীয় স্প্যানিশ ও পাকিস্তানী ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ইফতারে অংশগ্রহণ করেন।

ইফতার পরবর্তী সময়ে সংগঠনের সভাপতি মেহতা হক জানু মহিলা সমিতির পক্ষ থেকে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য দেন। ভবিষ্যতে তাদের সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশের সংস্কৃতিনির্ভর বিভিন্ন আনুষ্ঠানিকতায় সবার সার্বিক সহযোগিতার প্রত্যাশা করেন তিনি।

প্রয়াত আরফান আলীর স্মরণে দোয়া-ইফতার মাহফিল

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত আরফান আলীর ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্পেনের বার্সেলোনায় দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। বুধবার বার্সেলোনার শাহ জালাল জামে মসজিদে এই দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বার্সেলোনার বাংলাদেশী কমিউনিটির সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় বাংলাদেশী সাংবাদিকবৃন্দসহ প্রায় শতাধিক ধর্মপ্রাণ মুসাল্লি উপস্থিত ছিলেন।

প্রয়াত আরফান আলীর কনিষ্ঠ পুত্র ও বার্সেলোনা জালালাবাদ অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কামরুজ্জামান কামরুল এই ইফতার মাহফিলের আয়োজন করেন।

ইফতারপূর্ব দোয়া ও মাহফিলে বিশ্ব মুসলিম উম্মার জন্য শান্তি কামনা করা হয়। দোয়ায় মরহুম আরফান আলীর রূহের মাগফেরাতসহ তার পরিবারের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন শাহ জালাল জামে মসজিদের ইমাম মাওলানা ইসমাইল হোসেন। মোনাজাত শেষে সবার জন্য ইফতারের আয়োজন করা হয়।

উল্লেখ্য, প্রয়াত আরফান আলী সিলেট জেলা জুরি বোর্ডের সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, ফেঞ্চুগঞ্জ উপজেলা ও গোবিনপুর সিমান্তের যুদ্ধকালীন আনসার কামান্ডারসহ মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া তিনি ঘিলাছড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এবং ঘিলাছড়া হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ছিলেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×