পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

  মো. রাসেল আহম্মেদ, পর্তুগাল থেকে ২০ মে ২০১৯, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

ইফতার মাহফিল

পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে লিসবনে বাংলাদেশ কমিউনিটির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। লিসবনের স্থানীয় ‘রেই দি ইন্ডিয়া’ রেস্টুরেন্টে রবিবার এ ইফতার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি রানা তাসলিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মইন উদ্দিন আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন লিসবনে বাংলাদেশ অ্যাম্বাব্যাসীর রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন লিসবন মিউনিপ্যালিটি পার্লামেন্টের গ্রুপ লিডার জোসে লেইতাও, লিসবন বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের প্রফেসর রুই পিরেস, আন্ট্রপোলজি গবেষণা কেন্দ্রের জোসে মাপ্রিল এবং লিসবনের ৩০টি দেশের সলিডারিটি ইমিগ্রান্টের প্রেসিডেন্ট তিমোতেও মাসেদো।

আরও উপস্থিত ছিলেন লিসবন বিশ্ববিদ্যালয়ের আন্ট্রপোলজি ডিপার্টমেন্টের প্রফেসর রাকেল কারভাইলাস, তেরেসা কোস্টা ও লিসবনের মূলধারার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমী, বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশান অব পর্তুগাল, লিকা একাডেমী, বিশ্ব সুন্নী আন্দোলন, গ্রেটার নোয়াখালী অ্যাসোসিয়েশন, গ্রেটার কুমিল্লাসহ ব্যাবসায়ী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও পর্তুগালের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিবর্গ।

এর পূর্বে কমিউনিটির দ্বিতীয় প্রজন্মের কোরআনে হাফেজ মানজিল মোরশেদ দিগন্তের কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে ইফতার মাহফিলের শুভ সূচনা হয়। ইফতারের পূর্বে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টারের দ্বিতীয় খতিব মো. হাসন মিয়া।

সংগঠনের প্রধান সমন্বয়ক লস্কর নোমানের সার্বিক তত্বাবধানে ও ভাইস প্রেসিডেন্ট শাহিন সাইদের নির্দেশনায়, সহযোগিতায় থাকেন সম্পাদক মণ্ডলীর সদস্য সরদার আহমেদ রায়হান, তানভীর রনি, জিয়াউর রহমান নিপু, ইউসুফ মিয়া, তানভীর জনী প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×