খালেদা জিয়া ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয়: শামসুজ্জামান দুদু

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ২১ মে ২০১৯, ১৪:০৩ | অনলাইন সংস্করণ

গণতন্ত্র

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন, মিথ্যা মামলায় কারাবন্দি দেশনেত্রী বেগম জিয়ার মুক্তি আন্দোলনের সঙ্গে মিশে একাকার হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এদেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। নিজের অধিকার যদি অর্জন করতে হয় তাহলে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকতে হবে। গণতন্ত্রের আন্দোলন বেগম জিয়ার মুক্তি আন্দোলনের সঙ্গে এখন একাকার হয়ে গেছে।

বাংলাদেশের মানুষের পাশে ন্যায়ের সংগ্রামে পৃথিবীর যে প্রান্তেই বাঙালি থাকুক না কেন তারা সবসময় দেশের মানুষের পাশে থাকে।জনগণের কাছে আজ পরিস্কার বেগম খালেদা জিয়া ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার করা সম্ভব নয়।

বৃহস্পতিবার (১৬ মে) স্পেনের রাজধানী মাদ্রিদের মেহমান খানা রেস্টুরেন্টে স্থানীয় সময় বিকেলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখা আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদৎবার্ষিকী ও খালেদা জিয়ার মুক্তির দাবীতে আয়োজিত মতবিনিময় ও ইফতার মাহফিলে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে রোজাদারদের জন্য দেশীয় ইফতারি ও পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে আরো বক্তব্য দেন অল ইউরোপ সাবেক ছাত্রদল অর্গানাইজেশনের আহ্বায়ক আবু জাফর রাসেল।তিনি বলেন, বেগম খালেদা জিয়া ছাড়া এদেশে গণতন্ত্র নিরাপদ নয়। এজন্য দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে বেগম জিয়ার মুক্তি আন্দোলনে শরিক হতে হবে।

সভায় সভাপতিত্ব করেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখার আহ্বায়ক মাহবুবুর রহমান ঝন্টু । সভা পরিচালনা করেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পরিষদ স্পেন শাখার সদস্য সচিব সাবেক ছাত্রনেতা জাকিরুল ইসলাম জাকি। সভায় বক্তব্যদেন যুগ্ম আহ্বায়ক ফখরুল হাসান, এমদাদ হাওলাদার, ব্যাবসায়ী সমিতি স্পেনের সভাপতি আবুল হোসেন, কমিউনিটি নেতা আবু সায়েম, আব্দুল মুত্তাকিন মুজাক্কির, আব্দুল মুত্তালিব বাবুল, জেন্স শিপার, হুমায়ুন কবির রিগ্যান, জাকির চৌধুরী, মাঈনুদ্দীন, আল মামুন, আরাফাত হোসেন, আবু বক্কর, আমিনুল ইসলাম, আকতার হোসেনসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতারা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×