স্পেন আওয়ামী লীগের ইফতার মাহফিল

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ২৩ মে ২০১৯, ১৩:৫৪ | অনলাইন সংস্করণ

মাহফিল

বাংলাদেশ আওয়ামী লীগ স্পেন শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্পেন আওয়ামী লীগের সমন্বয় কমিটির নেতা এস আর আই এস রবিনের সভাপতিত্বে ও স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা মো. দুলাল সাফা ও আজম কালের যৌথ সঞ্চালনায় মঙ্গলবার (২১ মে ) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুলসংখ্যক দলীয় নেতা-কর্মী এতে অংশ নেন।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সিনিয়র নেতা মো. জাকির হোসেন, আইয়ুব আলী সোহাগ, মো. কিরণ, আব্দুল কাদের ঢালী, মুক্তিযুদ্ধা আব্দুর রহমান, জহির আহমদ, মো. হোসেন আহমদ, সায়েম সরকার, মো. মুরাদ মজুমদার, মাহবুবুর রহমান বকুল, জাহিদুর রহমান দিদার, রফিক খান, এফ এম ফারুক পাভেল, এম আই আমীন, তাপস দেবনাথ, জালাল হোসাইন, মো. ইসহাক হিমেল, মো. ফাতেহ, সুলতান মাহমুদ, আব্দুর রহমান প্রমুখ।

ইফতারপূর্ব দোয়া পরিচালনা করেন স্পেন আওয়ামী লীগের প্রবীন নেতা আইয়ুব আলী সোহাগ।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংবাদিক গন্যমান্য ব্যক্তি ও দলীয় বিপুলসংখ্যক নেতাকর্মী ও জনসাধারণ অনুষ্টানে উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে বিপরীত মেরুর নেতাদের একমঞ্চে দেখে সাধারণ নেতাকর্মীরা এস আর আই এস রবিনের প্রসংশা করেন। আওয়ামী পরিবারের মধ্যে ঐক্যের ভূয়সী প্রশংসা করে সভাপতির বক্তব্যে এস আর আই এস রবিন বলেন, ‘একাত্তরের পরাজিত শত্রু ও তাদের দোসরেরা জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নৃশংসভাবে হত্যার পর ভেবেছিল যে, বিশ্বের মানচিত্র থেকে বাংলাদেশের নাম মুছে ফেলবে।

কিন্তু সেটি তারা ঘটাতে সক্ষম হয়নি, জাতিরজনকের যোগ্য উত্তরসূরি শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে। বাংলাদেশ এগিয়ে চলার এ গতিকে ত্বরান্বিত করতে দেশ ও প্রবাসের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বিশ্বনেতা’ হিসেবে অভিহিত করে বলেন, তার নেতৃত্বে প্রবাসের যুব সমাজ ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উঠেছে উন্নয়নের মহাসড়কে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×