বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন ইন পর্তুগালের উদ্যোগে ইফতার

  নাঈম হাসান পাভেল, পর্তুগাল থেকে ২৪ মে ২০১৯, ১১:২৯ | অনলাইন সংস্করণ

ইফতার

পর্তুগালে বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের উদ্যোগে রাজধানী লিসবনে পবিত্র মাহে রমজান উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

পর্তুগালের স্থানীয় সময় বুধবার লিসবনের রেই দ্যা ইন্ডিয়া রেস্টুরেন্টে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলে পর্তুগালে বসবাসরত বৃহত্তর নোয়াখালী অঞ্চলের মানুষেরা ছাড়াও পর্তুগালের বাংলাদেশ কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি হুমায়ূন কবির জাহাঙ্গীর। সঞ্চালনায় ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল হোসেন জিন্নাহ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস লিসবনের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী। সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রদূত সুন্দর ইফতার অনুষ্ঠানের আয়োজন করায় বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশন নেতাদের ধন্যবাদ জানান এবং বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরাসহ একসঙ্গে ইফতারে মিলিত হতে পেরে আনন্দ প্রকাশ করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক মো. আবুল বাসার।

সভাপতির সমাপনী বক্তব্যে হুমায়ুন কবির জাহাঙ্গীর ইফতার মাহফিলে যোগদানের জন্য প্রধান অতিথি রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী ও অন্যান্যদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানের সুন্দর ও সফল সমাপ্তিতে সহযোগিতায় তিনি সমিতির সদস্যদেরও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংগঠনের সদস্যরা ছাড়াও বাংলাদেশ দূতাবাস লিসবনের কর্মকর্তারা, পর্তুগাল প্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও কমিউনিটির প্রবীণ ব্যাক্তিরা এতে উপস্থিত ছিলেন।

এছাড়াও ইফতার পূর্বে দেশে ও প্রবাসে অবস্থানরত বাংলাদেশি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ ইসলামী সেন্টার ও বায়তুল মোকাররম মসজিদ লিসবনের দ্বিতীয় খতিব মাওলানা মো. হাসান মিয়া।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×