পর্তুগালে ইউরোপিয়ান ইউনিয়নের শেষ নির্বাচনী প্রচারণা

  মো. রাসেল আহম্মেদ, পর্তুগাল থেকে ২৬ মে ২০১৯, ০৭:১৫ | অনলাইন সংস্করণ

প্রচারণা

আসন্ন ২৬ শে মে পর্তুগালে ইউরোপিয়ান ইউনিয়নের নির্বাচনের শেষ প্রচারনাসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪ টায় লিসবনের ব্যস্ততম পর্যটন এলাকা শিয়াদো থেকে ডাউন টাউনের প্রধান সড়ক রুয়া আগুস্তা পর্যন্ত র‍্যালির মধ্য দিয়ে শেষ হয় এ প্রচারণা।

বর্তমান ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির সেক্রেটারি আন্তনিয় কোস্টা, প্রার্থীদের প্রধান পেদ্র মারকেস, লিসবনের মেয়র ফারনান্দো মেদিনা, সিটি করপোরেশনের সব জুন্তার প্রেসিডেন্টগণ এবং সোশ্যালিস্ট পার্টির যুব সংগঠনসহ সর্বস্তরের নেতা ও কর্মীবৃন্দ এ র‍্যালিতে উপস্থিত ছিলেন।

পরবর্তীতে, লিসবন সিটি কাউন্সিলের সামনে এক সমাবেশের মাধ্যমে নেতৃবৃন্দ সোশ্যালিস্ট পার্টির পক্ষে ২৬ মে ভোট দেয়ার আহ্বান জানান। এ উপলক্ষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

এ প্রসঙ্গে কথা হয় লিসবন সিটি কাউন্সিলর ও ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির স্থানীয় নেতা রানা তসলিম উদ্দিনের সঙ্গে। তিনি সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান, যেন কারো ভোট নষ্ট না করে এবং ২৬ মে যার যার এলাকায় ভোট দিয়ে মূল্যবান ভোটের অধিকার প্রতিষ্ঠা করার।

তিনি আরো উল্লেখ করেন ভোট আমাদের নাগরিক দায়িত্ব। গণতান্ত্রিক দেশে একটি ভোট অনেক গুরুত্ব বহন করে। তাছাড়া অভিবাসীদের প্রতি সোসালিষ্ট পার্টির নানান অবদানের কথাও এসময় তুলে ধরেন। উল্লেখ আগামী অক্টোবরে পর্তুগালের জাতীয় নির্বাচনকে সামনে রেখে আসন্ন ২৬ তারিখে অনুষ্ঠেয় এ নির্বাচন অনেক গুরুত্ব বহন করে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×