প্যারিসে লোকনাথ বাবার তিরোধান উৎসব উদযাপিত

  ফয়সাল আহাম্মেদ দ্বীপ, ফ্রান্স থেকে ১০ জুন ২০১৯, ১৩:৩৫ | অনলাইন সংস্করণ

উৎসব

শ্রী শ্রী লোকনাথ বক্ষচারী বাবার ১২৯ তম তিরোধান উৎসব উদযাপন করেছে বাংলাদেশ ফ্রান্স সার্বজনীন পূজা পরিষদ।

প্যারিসের লাকর্ণভের অস্থায়ী পূজা মন্ডপে পূজারম্ভ, পুষ্পাঞ্জলী, প্রসাদ বিতরণ, সন্ধ্যা আরতি, কির্তন, উলু ধ্বনি, চিত্রাংকন প্রতিযোগীতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে দিনভর মেতে থাকেন হিন্দু ধর্মাবলম্বী ও ভক্ত অনুরাগীরা।

সংগঠনের সভাপতি রিপন দেবনাথ, সাধারণ সম্পাদক পলাশ পালের সার্বিক তত্বাবধানে উপস্থিত ছিলেন দশরথ পাল, প্রদীপ ঘোষ, উত্তম ঘোষ, স্বপন সরকার, গৌতম ঘোষ, দীপক বালা, প্রসেনজিৎ সরকার( বাবু), নয়ন দাস, জিৎ রায়, বাদল দেবনাথ, নিখিল সরকার, গৌতম পোদ্দার, খোকন ঘোষ, চন্দন বর্মন ও মনতোষ সূত্রধর।

দ্বিতীয় পর্বে স্বপন দাসের পরিচালনায় গান পরিবেশন করেন, প্রদীপ দে, পুষ্প দাস, কার্তিক দা, প্রিয়ন্তি পাল, সৌরভ দাস, স্বপ্না পালসহ আরো অনেকে।

এছাড়াও অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেন সংগঠনের উপদেষ্টা রাহুল ঘোষ রতন, প্রশান্ত পাল, সাধন সরকার, মুকুল ঘোষ, সুমন চৌধুরী ও গোবিন্দ সাহাসহ আরো অনেকে।

এসময় ভক্ত অনুসারীরা বলেন বাবার জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে ব্যাক্তি জীবনে উন্নতি সাধন করতে হবে। একে অপরের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রেখে ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখতে হবে।

দূরপরবাসে ভিন্ন জাতী গোষ্ঠীর মাঝে ধর্মীয় চর্চা অনেকটা কষ্টসাধ্য হলেও নতুন প্রজন্মকে ধর্মীয় মুল্যবোধের শিক্ষা এবং আদর্শিক মানুষ গঠনে সহায়ক ভূমিকা রাখবে এধরনের আয়োজন এমনটা মনে করেন আয়োজকরা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×