পর্তুগালে মুক্তিযোদ্ধা কাজী ইমদাদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী

  নাঈম হাসান পাভেল, পর্তুগাল থেকে ১০ জুন ২০১৯, ১৩:৫৩ | অনলাইন সংস্করণ

ঈদ পুনর্মিলনী

পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির প্রবীণ সমাজ সেবক মুক্তিযোদ্ধা কাজী ইমদাদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

পর্তুগালের রাজধানী লিসবনে রবিবার (৯ জুন) রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল মার্তৃম-মুনিজ এলাকার বেনফরমসো সড়কের দুটি রেস্টুরেন্ট স্পাইসি ও রাধুঁনীতে আয়োজিত হয় এই ঈদ পুনর্মিলনী।

ঈদ পরবর্তী সময়ে প্রায় ৪০০ প্রবাসী বাংলাদেশি ঈদ পুনর্মিলনী ও নৈশভোজে অংশ নেয়। এতে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিনত হয় লিসবনের মার্তৃম-মুনিজ সড়ক।

কাজী ইমদাদ দীর্ঘ সময় ধরে পর্তুগালের বাংলাদেশ কমিউনিটির মানুষের জন্য কাজ করছেন। ২০০০ সালের দিকে পর্তুগালে আসেন এ মুক্তিযোদ্ধা। ১৯ বছরের জীবনে কাজী ইমদাদ হাজারো মানুষের পাশে দাঁড়িয়েছেন। পর্তুগালে অভিবাসন সংক্রান্ত নানা কাজে বাংলাদেশিদের কাছে অনন্য ঠিকানা কাজী ইমদাদ। জীবনের শেষদিন পর্যন্ত কাজ করে যেতে চান মানুষের জন্য।

প্রতিবছরই ঈদ পুনর্মিলনীর আয়োজন করে থাকেন এই প্রবাসী মুক্তিযোদ্ধা। ঈদ পুনর্মিলনী আয়োজন নিয়ে মুক্তিযোদ্ধা কাজী ইমদাদ বলেন, ঈদের পরবর্তী সময়ে বাংলাদেশ কমিউনিটির মানুষদের একত্রিত করে একটি পুনর্মিলনী আমাদের সবাইকে আনন্দঘন একটি মুহুর্ত উপভোগের সুযোগ করে দেয়।

আমি প্রতিবছর চেষ্টা করি ঈদ পুনর্মিলনী আয়োজন করতে। এই আয়োজনে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ করতে দেখে আমার ভালো লাগে।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির প্রবীণ নেতৃবৃন্দ, বাংলাদেশি পরিবারগুলো অংশগ্রহণ করেন। ঈদ পুনর্মিলনীতে আগত অতিথিদের জন্য দেশীয় খাবারের নৈশভোজের আয়োজন করা হয়, অংশগ্রহণকারী সকলে খাবার উপভোগ করেন।

পরিবার-পরিজন ছাড়া প্রবাসে ঈদ কেবলই আনুষ্ঠানিকতা। তাই বেদনা ভরা মন প্রতিনিয়তই কিছু না কিছুতে আক্ষেপ ঘোচানোর চেষ্টা করে। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানগুলো প্রবাসীদের কিছুটা আনন্দের উপলক্ষ করে দেয়। প্রবাসী বাংলাদেশিরাও এতে মেতে উঠেন অনাবিল আনন্দে। প্রবাসের ফানসে ঈদে এ ধরনের আয়োজন সবাইকে একত্রিত করে আনন্দ, হাসি, আড্ডার সুযোগ করে দেয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×