খালেদা জিয়ার মুক্তি দাবি জার্মান বিএনপির

  হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে ১২ জুন ২০১৯, ১৩:২৬ | অনলাইন সংস্করণ

মুক্তি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, জার্মানির হেসেন প্রাদেশিক শাখার উদ্যোগে জার্মানির ফ্রাঙ্কফুর্টে সম্প্রতি ঈদ পুনর্মিলনী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জার্মানি বিএনপির সার্বিক সহযোগিতায় আয়োজিত এ সমাবেশে জার্মানির বিভিন্ন শহর থেকে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর বিপুলসংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

ঈদ পরবর্তী দলীয় নেতাকর্মীদের মিলনমেলা হলেও সমাবেশটি পরিণত হয়েছিল দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীর সমাবেশে।

খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিভিন্ন স্লোগানে মুখরিত ছিল সমাবেশটি। এছাড়াও সমাবেশে দলের সদস্য সংগ্রহের লক্ষে সদস্য ফরম বিতরণ করা হয়।

হেসেন প্রাদেশিক বিএনপির সভাপতি নুরুদ্দিন মিঞ্জুর সভাপতিত্বে এবং জার্মানি বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ জুলফিকার মনার পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন জার্মানি বিএনপির উপদেষ্টা জিয়াউল হক বাবু। বক্তব্য রাখেন জার্মানী বিএনপির উপদেষ্টা ফিরোজ আহমেদ, উপদেষ্টা সেলিম খান, সহসভাপতি আওলাদ হোসেন, সহসভাপতি আমিনুল হক রতন, সহসভাপতি অপু চৌধুরী, বাডেনবুটেনবার্গ বিএনপির সভাপতি আব্দুর রউফ চাকলাদার মিন্টু, সাধারণ সম্পাদক সিকদার মজিবুর রহমান, বার্লিন বিএনপির সভাপতি জসিম সিকদার, সাধারণ সম্পাদক বাবুল ব্যাপারী, নর্দান ভেস্টফালেন কমিটির সিনিয়র সহসভাপতি মাসুম রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন হাফেজ, দেলোয়ার হোসেন, তোফাজ্জল হোসেন তোঁতা, রিয়াজ হোসেন, তোবারক হোসেন তপনসহ আরো অনেকে। এছাড়াও সমাবেশে বিএনপির দলীয় সঙ্গীত পরিবেশন করেন জার্মানি প্রবাসী শিল্পী তাহমিনা ফেরদৌসি।

বিএনপির নেতারা তাদের বক্তব্যে বলেন, দেশে বহুদলীয় গণতন্ত্রের পরিবর্তে জেঁকে বসেছে একদলীয় শাসনব্যবস্থা। তাঁরা বলেন, সরকার বেগম জিয়াকে ভয় পায় বলেই ষড়যন্ত্রমূলকভাবে প্রতিহিংসার বিচারে তাঁকে কারাগারে বন্দি করে রেখেছে।

৩০ ডিসেম্বরের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ এবং তামাশার নির্বাচন বলেও উল্লেখ করেন তাঁরা। বিএনপির নেতারা আবিলম্বে দলের চেয়ারপার্সন বেগম খালেদা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলাকে মিথ্যা মামলা অভিহিত করে তা প্রত্যাহারেরও দাবী জানান তাঁরা।

জার্মানি বিএনপি নেতারা তাদের বক্তব্যে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং একদলীয় শাসন থেকে দেশকে রক্ষা করার জন্য গনতন্ত্রকামী সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। তাঁরা বর্তমান সরকারকে ফেসিস্ট সরকার আখ্যায়িত করে আগামী দিনের যে কোন কর্মসূচিকে সফল করার লক্ষে দলের নেতা কর্মীদেরকে প্রস্তুত থাকার আহ্বান জানান।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×