ইতালিতে আওয়ামী লীগ নেতার ফিনল্যান্ড সফর ও মতবিনিময় সভা

  জমির হোসেন, ইতালি থেকে ১৬ জুন ২০১৯, ০৫:৫৮ | অনলাইন সংস্করণ

সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফিনল্যাণ্ড সফরকালে ইতালি আওয়ামী লীগের পক্ষে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে ফিনল্যান্ড যান এম এ রব মিন্টু।

ফিনল্যাণ্ড সফর শেষে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় এবং নৈশভোজ করা হয় সম্প্রতি স্থানীয় একটি রেস্টুরেন্টে। ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু এ আয়োজনের করেন।

রোমের ফুড অব রোমা রেস্তোরায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ইতালি আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর ফরাজী। এ সময় দীর্ঘ আট মাস পর দেশ থেকে আসা ইতালি আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। আরো উপস্থিত ছিলেন ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সর্দার লুৎফর রহমান, জামান মোক্তার, দ্বীন মোহাম্মদ দিনু, রোম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলীল বন্দুকছি, সিনিয়র সহসভাপতি স্বপন হাওলাদার, যুবলীগের সম্পাদক মন্ডলীর সদস্য মহিউদ্দিন তফাদরসহ অনেকে।

রোম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইট ফিনল্যাণ্ড গিয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা দেয়ায় রোম মহানগর আওয়ামী লীগের পক্ষে তাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ঈদে শতব্যস্ততার মধ্যে ইতালি আওয়ামী লীগের পক্ষে ফিনল্যাণ্ড যাওয়ায় ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু এবং রোম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী সুইটের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন দলীয় নেতাকর্মীরা।

এমএ রব মিন্টু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি ইতালি প্রবাসীদের জন্য দূতাবাসের স্থায়ী ভবন ক্রয় করে দেয়ার জন্য।

ইতালি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা তুলে ধরেছি প্রধানমন্ত্রীর সামনে। এ ছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। জাহাঙ্গীর ফরাজী বলেন, রোমের এই দুই নেতা ফিনল্যান্ড গিয়ে আমাদের মানইজ্জত রক্ষা করেছেন।

অন্যদিকে ইতালিতে প্রায় দুই হাজার পাসপোর্ট বিভিন্ন ভুলের কারনে নবায়ন হচ্ছেনা। দূতাবাস জানিয়েছেন তাদের সদিচ্ছা থাকা সত্ত্বেও বাংলাদেশ পাসপোর্ট অফিস থেকে কোন সুরাহা করার উদ্যোগ নেয়না বলে নবায়ন স্থগিত রয়েছে। কবে এ সমস্যা সমাধান হবে এর কোন সঠিক উত্তর কারো জানা নেই।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×