দক্ষিণ আফ্রিকায় গুলি করে মসজিদের টাকা ছিনতাই

  মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা থেকে ১৭ জুন ২০১৯, ১৪:৪২ | অনলাইন সংস্করণ

টাকা ছিনতাই

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের নিউটাউন মসজিদের টাকা লুট হয়েছে।

শুক্রবার (১৩ জুন) বিকেল প্রায় ৩ টার সময় একটি সিকিউরিটি কোম্পানী যখন মসজিদের টাকা নিয়ে যাচ্ছে তখন মসজিদ সংলগ্ন রাস্তায় ডাকাতরা গাড়ি আটকিয়ে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে।

এসময় ডাকাতরা মসজিদের টাকা ভর্তি বাক্স নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। গোলাগুলির সময় একজন সিকিউরিটি আহত হয়েছেন। এসময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় প্রশাসন নড়েচড়ে বসেছে। সম্প্রতি এক প্রেসবিফ্রিংয়ে পুলিশ সন্দেহভাজনদের গ্রেফতারে জনগনকে তথ্য দিতে আহ্বান জানিয়েছেন।

পুলিশ মুখপাত্র কর্নেল লুঙ্গেলো ডলামিনি জানিয়েছেন, শুক্রবার বিকেলে বিপুল অর্থের ডাকাতিতে কালো রঙের মার্সিডিজ বেঞ্জ সেদান গাড়িটির সন্ধান করা হচ্ছে।

‘এ পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি তবে আমরা এটি একটি সশস্ত্র ডাকাতি মামলা আমলে নিয়ে তদন্ত করছি। আমরা যে কারো কাছে আবেদন জানাচ্ছি যে, সন্দেহভাজনদের সামনে পাওয়ার সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হবে। দুস্কৃতিকারীদের সম্পর্কে কারো কাছে কোন তথ্য যদি থাকে তবে তা জানালে সংশ্লিষ্ট ব্যক্তিকে পুরস্কৃত করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, মসজিদের ফান্ডে বিগত রমজানসহ বিভিন্ন সময়ে সংগৃহীত অর্থ একটি সিকিউরিটি কোম্পানীর মাধ্যমে ব্যাংকে রাখা হয়।

শুক্রবার জুমআ’র নামাজের পর সিকিউরিটি কোম্পানী যখন টাকা নিয়ে যাচ্ছে তখন ডাকাতরা একটি কালো রঙের মার্সিডিজ বেঞ্জ গাড়ি দিয়ে গতিরোধ করে টাকা নিয়ে পালিয়ে যায়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×