রিয়াদ আওয়ামী পরিষদের আলোচনাসভা

  সাগর চৌধুরী, সৌদি আরব থেকে ২৪ জুন ২০১৯, ১৩:১৮ | অনলাইন সংস্করণ

আলোচনাসভা

আওয়ামী লীগের ৭১ বছরে পদার্পণে রিয়াদ আওয়ামী পরিষদ (আওয়ামী লীগ) শনিবার (২২ জুন) রাতে স্হানীয় একটি রেস্টুরেন্টে আলোচনাসভা ও কেক কাটার আয়োজন করে।

সংগঠনের সভাপতি এম আর মাহবুবের সভাপতিত্বে, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুছ বিক্রম ও সাংগঠনিক সম্পাদক আলীনুর ইসলাম রনির যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৌদি আরব স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাক্তার এমারত হুসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের উপদেষ্ঠা ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন রিয়াদ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক কবি শাহজাহান চঞ্চল, সৈয়দ আনিসুর রহমান ও সামছুল আলম।

বক্তারা বলেন, দলটির বর্তমান সভাপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনার প্রাজ্ঞ, কৌশলী সাহসী নেতৃত্বের কারণে বঙ্গবন্ধুর হাতে গড়া দল আওয়ামী লীগ আজকে তৃতীয়বারের মতো রাষ্ট্রীয় ক্ষমতায় এসে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নিত করছে । বিশ্ব দরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল ।

জাতির জনক বঙ্গবন্ধু বাঙালী জাতিকে উপহার দিয়েছেন মহামূল্যবান স্বাধীনতা। তাঁরই কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাওয়ার পাশাপাশি পিতার মতোই ভারত ও মিয়ানমারের সঙ্গে আইনী লড়াইয়ের মাধ্যমে ঐতিহাসিক সমুদ্র বিজয়ের মাধ্যমে বাঙালী জাতিকে উপহার দিয়েছেন গভীর সমুদ্রে বাংলাদেশের সমপরিমাণ আরেকটি বাংলাদেশ। জাতিকে উপহার দিয়েছেন উন্নয়ন-অগ্রগতি ও ডিজিটালাইজড নতুন প্রজন্মের উপযুক্ত বাংলাদেশ। ভারতের সঙ্গে ঐতিহাসিক স্থল সীমান্ত চুক্তি সম্পাদনের মাধ্যমে দীর্ঘ ৬২ বছর পর ছিটমহলবাসীকে দিয়েছেন স্বাধীনতার স্বাদ। স্থল-সমুদ্র বিজয়ের পর সর্বশেষ মহাকাশে নিজস্ব স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপণের মাধ্যমে মহাকাশও জয় করেছে আওয়ামী লীগ।

বক্তব্য রাখেন, রিয়াদ আওয়ামী পরিষদের সহসভাপতি গাজী সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন বাবলু, শিবলী সিদ্দিক ইকবাল, সদস্য রফিকুল ইসলাম, মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সৌদি আরব পূর্বাঞ্চল কমিটির আহ্বায়ক গিয়াস উদ্দিন মজুমদার, সজল সরকার, রিয়াদ মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মনিরুল ইসলাম, যুবলীগ নেতা আজিজ তালুকদার, ইলিয়াছ ভূঁইয়াসহ আরও অনেকে। সভায় আওয়ামী পরিষদের নতুন দুইজন উপদেষ্ঠা ও তিন সদস্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আমাদের মাঝে আওয়ামী লীগের ধারনা, বঙ্গবন্ধুর আদর্শ এবং অসাম্প্রদায়িক চেতনা থাকতে হবে। আওয়ামী লীগ স্বপ্ন দেখায় এবং বাস্তবায়নও করে। তারা আরও বলেন, প্রবাসে আওয়ামী রাজনীতির চর্চা না থাকলে সমর্থক এবং কর্মীদের জামাত বিএনপি কাছে টেনে তাদের কর্মী সমর্থক করে নেয় । যারা রক্তে মাংসে আওয়ামী লীগ, তারা রাজনীতি না করে যাবে কোথায় ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন, রিয়াদ আওয়ামী পরিষদের সহসভাপতি আব্দুল গফুর, হুমায়ুন কবির, হুকুম আলী, সিরাজুল ইসলাম, আমিনুর রহমান, রিয়াদ যুবলীগ সভাপতি এম এ জলিল প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম আর মাহবুব বলেন, দেশের সঙ্গে মিল রেখে আজকে ক্ষুদ্র পরিসরে আলোচনা এবং কেক কাটার আয়োজন করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে বৃহৎ আকারে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। এ উপলক্ষ্যে ‘অগ্রযাত্রা’ নামে একটি স্মরণিকা প্রকাশিত হবে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×