ইতালির রোমে ৩.৬ মাত্রায় ভূমিকম্প

  জমির হোসেন, ইতালি থেকে ২৪ জুন ২০১৯, ১৪:১৫ | অনলাইন সংস্করণ

ভূমিকম্প

ইতালির রোমে ৩.৬ মাত্রায় ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের ফলে ভয়ে এলাকাবাসীরা রাস্তায় নেমে আসে।

রবিবার (২৩ জুন) স্হানীয় সময় ১১টার কিছু পূর্বে ইএনজিভির তথ্যমতে ভূমিকম্পের কেন্দ্রস্থলটি রাজধানীর কাছে ৯ কিলোমিটার গভীরতায় কলোনার ৩ কিলোমিটার উত্তর-পূর্ব দিক সনাক্ত করা হয়েছে। এছাড়াও স্থানীয় সংবাদ মাধ্যম টিজিকম২৪ ও মেসাজ্জেরো খবরটি নিশ্চিত করেন।

৩.৬ পরিমাপ ভূমিকম্প রাজধানীর তলদেশে, বিশেষ করে রাজধানীর উত্তর ও পূর্বাঞ্চলীয় অঞ্চলে কম্পনটি অনুভূত হয়। এর ফলে মুহুর্তে আতঙ্কিত হয়ে অনেকেই ঘর-বাড়ী, দোকান, ক্লাব, বার থেকে রাস্তায় নেমে আসে।

জানা যায়, মহাসাগরের নিকটবর্তী গালিকানোএক ঘণ্টা পরে দ্বিতীয়বার ভূমিকম্পটি ১.৬ মাত্রায় আঘাত হানে সান সিসারিও, গ্যালিকানোকো,লাজিও, জাগরোলো এবং মন্টে কম্পাতরি পৌরসভার কাছাকাছি।

এর ফলে আতঙ্ক বিরাজ করছে সমগ্র ইতালি জুড়ে। তবে পরপর দু'বার আঘাতেও কোথাও কোন বড় ধরনের ক্ষয়ক্ষতি খবর পাওয়া যায়নি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×