মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৯৪ জন অভিবাসী গ্রেফতার

  মালয়েশিয়া প্রতিনিধি ৩০ জুন ২০১৯, ১৮:৩৮:০৯ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৯৪ জন অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের চলমান অভিযানে বাংলাদেশিসহ ৯৪ জনকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

দেশটির রাজধানী পুলিশ প্রধান দাতুক সেরি মাজলান লাজিমের নেতৃত্বে ১৯৭ জন পুলিশ কর্মকর্তা এবং অভিবাসন বিভাগের ৬ জন কর্মকর্তা এ অভিযানে অংশ নেন।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার দিনভর নগরীর সেতাপাক, বান্ডার তাসিক সালাটান এলআরটি স্টেশন, কোটা রায়া বাস স্টেশন, জালান চৌকিট, পাসার চৌকিট, জালান তুন সামান্তান, জালান সেপাদু ক্লাং লামা, শ্রীপেটলিং, জালান আলোর, লরং মরবোউ, জালান কেনাঙ্গা, জালান সেগাম্বুত পুসাত, জালান ইপুহ, তামান সেরি কুচিং ও জালান তুন রাজাকের অলি-গলিতে ব্যাপক অভিযান শুরু করে। এ সময় গ্রেফতার এড়াতে অবৈধদের পাশাপাশি বৈধরাও পালাতে থাকেন।

দীর্ঘ সময় পরিচালিত এ অভিযানে ২৭১ জন অভিবাসীর কাগজপত্র যাচাই করে। এর মধ্য থেকে ৩১ জন বাংলাদেশি, মায়ানমারের ২৮, ভিয়েতনামের ২, পাকিস্তানের ২, ভারতের ৫, নেপালের ৪, ইন্দোনেশিয়ার ১১, আফ্রিকার ১১ জনসহ মোট ৯৪ জনকে গ্রেফতার করে।

রাজধানীর পুলিশ প্রধান দাতুক সেরি মাজলান লাজিম জানান, আটককৃতদের কাছে বৈধ কোনো নথিপত্র না থাকায় এবং ভিসা আইন অনুযায়ী নির্দিষ্ট স্থানে কাজ না করায় তাদের বিরুদ্ধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর ধারা ৬ (১) (সি) এর অধীনে আরও ব্যবস্থা নেয়া হবে।

আটককৃতদের পরবর্তী পদক্ষেপের জন্য জিনজ্যাং লকআপে রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত