পিপল এন টেকের কর্মকান্ডে মুগ্ধ অভিনেত্রী ঋতুপর্ণা

  হাসানুজ্জামান সাকী, যুক্তরাষ্ট্র থেকে ১২ জুলাই ২০১৯, ১১:১৬ | অনলাইন সংস্করণ

অভিনেত্রী

ভারতের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তা বাংলাদেশি আইটি প্রতিষ্ঠান পিপল এন টেক পরিদর্শন করেছেন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় প্রতিষ্ঠানটির ক্যাম্পাস পরিদর্শনের সময় তিনি ছাত্রছাত্রীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ও সিইও আবুবকর হানিফ, প্রেসিডেন্ট ফারহানা হানিফ এবং এনআরবি কানেক্ট টিভির পরিচালক আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

মঙ্গলবার বিকালে ঋতুপর্ণা সেনগুপ্তা পিপল এন টেকের ভার্জিনিয়া ক্যাম্পাসে অরিয়েন্টেশন প্রোগ্রামে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান আবুবকর হানিফ ও ফারহানা হানিফ।

ঋতুপর্ণা সেনগুপ্তা বলেন, আমি জেনে আনন্দিত যে, আমেরিকায় বাঙালিদের আইটি ক্ষেত্রে চাকরি দিয়ে তাদের প্রতিষ্ঠিত করছে পিপল এন টেক। এখন পর্যন্ত তারা পাঁচ হাজারের বেশি বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষকে ৮০ হাজার থেকে দুই লাখ ডলার বেতনের চাকরি দিয়েছে। এটা অবিশ্বাস্য। পিপল এন টেক পরিদর্শনে না এলে আমি তা কখনোই বুঝতে পারতাম না। যুক্তরাষ্ট্রে বাঙালিদের প্রতিষ্ঠিত করতে তিনি আবুবকর হানিফকে ধন্যবাদ জানান। আমেরিকায় বাংলাদেশ ও ভারতের প্রবাসী বাঙালিদের পেশাগত উন্নতির জন্য আইটি প্রফেশনে যোগ দিতে পিপল এন টেকের সঙ্গে যোগাযোগের আহ্বান জানান ঋতুপর্ণা।

এরপর অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তা আইটি প্রশিক্ষণরত ছাত্রছাত্রীদের সঙ্গে আলাপচারিতায় মেতে ওঠেন। এসময় পিপল এন টেকের সাবেক ও বর্তমান ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। পিপল এন টেক কিভাবে তাদের জীবন পাল্টে দিয়েছে ঋতুপর্ণাকে তা অবহিত করেন তারা। তাদের সঙ্গে প্রায় দুই ঘণ্টা আনন্দময় সময় কাটান তিনি।

পিপল এন টেকের প্রতিষ্ঠাতা ও সিইও আবুবকর হানিফ বলেন, বিদেশে প্রবাসীরা জীবন সংগ্রামে লিপ্ত। আমরা তাদের আইটি প্রশিক্ষণ দিয়ে তাদের জীবন গড়ে দিতে সহায়তা করছি। তিনি ঋতুপর্ণা সেনগুপ্তাকে প্রতিষ্ঠান পরিদর্শনের জন্য ধন্যবাদ জানান।

পিপল এন টেকের প্রেসিডেন্ট ফারহানা হানিফ বলেন, আমেরিকায় আমরা প্রবাসীদের আইটি প্রফেশনাল হিসেবে গড়ে তুলতে সহায়তা করছি। তাদের প্রতিষ্ঠিত করছি। আর আমাদের এ সাফল্য দেখতে এসেছেন দুনিয়াজোড়া প্রতিষ্ঠিত ব্যক্তিরা। এজন্য আমরা গর্বিত। তিনি বলেন, ঋতুপর্ণার মতো অভিনয়শিল্পীকে পেয়ে আমরা সবাই আনন্দিত। ঋতুপর্ণা সেনগুপ্তা ভারতের জনপ্রিয় অভিনয়শিল্পী। ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী বাংলা ও হিন্দি দুই ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়াও তিনি দু’বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও বিএফজে, আনন্দলোকসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন। ঋতুপর্ণা বাংলাদেশের অসংখ্য চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×