শেখ হাসিনার লন্ডন আগমন উপলক্ষে যুক্তরাজ্য আ.লীগের প্রস্তুতি সভা

  সাজিয়া স্নিগ্ধা, লন্ডন থেকে ১৬ জুলাই ২০১৯, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

প্রস্তুতি সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের চিকিৎসায় লন্ডন আগমন উপলক্ষে ১৫ জুলাই (সোমবার) পূর্ব লন্ডনে যুক্তরাজ্য আওয়ামী লীগ , যুবলীগ এবং যুবমহিলা লীগ আয়োজন করে পৃথক পৃথক প্রস্তুতি সভার।

বিকাল ৫ টায় পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে যুক্তরাজ্য যুবমহিলা লীগ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সকল প্রস্তুতি সম্পন্ন করে।

সাজিয়া স্নিগ্ধার সভাপতিত্বে এবং শাহিন নাহার লিনার পরিচালনায় বক্তারা বলেন এবারের সফর ভিন্ন মাত্রা নিয়ে আসবে কারণ বাংলাদেশের ইতিহাসে আওয়ামী লীগ সরকার সর্ববৃহৎ বাজেট উত্থাপন করেছে।

এমন খবরে সকল প্রবাসীদের গৌরবান্বিত করে।প্রধানমন্ত্রীকে এ সাহসী কাজটির জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা নিয়ে যুক্তরাজ্য যুব মহিলা লীগ স্বাগত জানাবে। সভায় উপস্থিত ছিলেন, সালমা আকতার, মাহমুদা মনি, সোনিয়া পারভিন, হাসিনা হোসেন তুহিন, সুফিয়া জেমিন, তানিয়া তিন্নি, ইল্ভা, শামিমা বেগম, নাজমা সুলতানা, সোনিয়া আকতার, দিলশাদ বেগম প্রমুখ।

সন্ধ্যা ৭ টায় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুকের সঞ্চালনায় যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রস্তুতি সভায় প্রধানমন্ত্রীর সফরকালীন সময়ে পুরো যুক্তরাজ্য জুড়ে সকল নেতাকর্মীকে উপস্থিত থাকার অহ্বান জানানো হয়।

সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী যতদিন লন্ডনে থাকবেন ততদিন যুক্তরাজ্য আওয়ামী লীগের সকল নেতাকর্মী রাজপথে থাকবে।সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুক বলেন, আপনারা জানেন বাংলাদেশের রাজনীতি থেকে যাদের অস্তিত্ব শেষ হয়ে গেছে, যারা দেশের উন্নতি চায় না, দেশকে তালেবানী রাষ্ট্র বানাতে চায় তারা মাননীয় প্রধানমন্ত্রীর সফরের সময় বিশৃঙ্খলা করার চেষ্টা করে। দেশের মানুষ যেমন তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে তেমনি বিদেশীদের কাছেও পরিস্কার হয়েছে তাদের আন্তর্জাতিক ষড়যন্ত্র।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ বলেন, বিদেশে দেশের ভাবমূর্তি যারা নষ্ট করছে তারা দেশ এবং জাতীর শত্রু।

এবারের সফরের সবচাইতে গুরুত্বে থাকবে মাননীয় প্রধানমন্ত্রীর চোখের চিকিৎসার বিষয়টি। প্রস্তুতি সভায় আরও উপস্থিত ছিলেন সহসভাপতি আবুল হাশেম, সহসভাপতি সৈয়দ মোজাম্মেল আলী, সহসম্পাদক নইমুদ্দিন রিয়াজ, সহসাধারণ সম্পাদক আনয়ারুজামান চৌধুরী, সহসাধারণ সম্পাদক মারুফ চৌধুরীসহ বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠনের প্রায় তিনশত নেতাকর্মী।

যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রস্তুতি সভার পরেই যুক্তরাজ্য যুবলীগ ইস্ট লন্ডনের ক্যানন স্ট্রীটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন আগমন উপলক্ষ্যে আয়োজন করে আরেক প্রস্তুতিসভার।যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফকরুল ইসলাম মধুর সভাপতিত্বে এবং যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খানের সঞ্চালনায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শুধু বাংলদেশকেই উন্নতির শিখরে পৌঁছে দেননি বিশ্বদরবারে বাংলাদেশকে পরিচয় করিয়েছেন নতুন রূপে। প্রধানমন্ত্রী যেমন ক্ষমতাধর রাষ্ট্রনায়ক তেমনি বিশ্বে বাংলাদেশও এখন উন্নয়নের রোল মডেল।

আর সবই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম এবং দূরদর্শিতার জন্য সম্ভব হয়েছে। জননেত্রী বাঁচলে বাঁচবে বাংলাদেশ। শুধু আওয়ামী লীগের নয় এখন সকল প্রবাসীদের অহংকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রবাসের সকল বাংলাদেশি অধীর আগ্রহে অপেক্ষা করছেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে। প্রস্তুতিসভায় যুক্তরাজ্য যুবলীগের সকল শাখা সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুলাই চোখের চিকিৎসার জন্য লন্ডনে আসবেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×