বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুরের বার্ষিক মিলনমেলা

  যুগান্তর ডেস্ক ২২ জুলাই ২০১৯, ১১:৪৮ | অনলাইন সংস্করণ

মিলনমেলা

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুর (বিএমসিএস) সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি মেরিনারদের একটি সামাজিক সংগঠন।

২০ জুলাই বিএমসিএসের বাৎসরিক মিলনমেলা স্থানীয় টেমাসেক ক্লাবের হলরুমে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংগাপুর সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. বিবিয়ান বালাকৃষ্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংগাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান এবং বাংলাদেশে নিযুক্ত সিংগাপুরের রাষ্ট্রদূত মি. ডেরেক লো।

টেলিভিশন খবর পাঠিকা ফারজানা করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীতশিল্পী ফাহমিদা নবীসহ স্থানীয় সংগীত শিল্পীরা।

সংগঠনের সদস্যরা সিঙ্গাপুরের স্বনামধন্য শিপিং কোম্পানিগুলোতে মেরিন সার্ভেয়ার, মেরিন সুপার, টেকনিক্যাল ম্যানেজার, জেনারেল ম্যানেজার, প্রধান নির্বাহী কর্মকর্তা , সিঙ্গাপুর পোর্ট অথরিটির প্রধান পরীক্ষক, সার্ভেয়ারসহ বড় বড় পদগুলোতে সুনামের সঙ্গে কর্মরত আছেন।

বাংলাদেশি মেরিনারদের ( নাবিক) চাকুরী ও ভিসার জটিলতা নিরসনে মেরিনারদের জন্য এ সংগঠনটি অবিরাম কাজ করে যাচ্ছে। গত বছর মার্চ মাসে মাননীয় প্রধানমন্ত্রী সিঙ্গাপুর সফরের সময় এ সংগঠনটির নেতৃবৃন্দ মেরিনারদের চাকুরী ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের ভিসা সমস্যা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদদ জয়নাল আবেদীন এবং নৌ সচিব মো. আবদুস সামাদের সঙ্গে কথা বলেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×