বাংলাদেশি ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়াম আয়োজনে আনন্দ ভ্রমণ

  ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম থেকে ২৪ জুলাই ২০১৯, ১১:২৩ | অনলাইন সংস্করণ

আনন্দ ভ্রমণ

প্রকৃতির সান্নিধ্যে গিয়ে ব্যস্তময় জীবনের ক্লান্তি দূর করার লক্ষ্যে বনভোজন করেছে বেলজিয়াম প্রবাসী বাংলাদেশিরা। রবিবার দিনব্যাপী বেলজিয়ামের লিয়াজ শহরে এ আয়োজন করে প্রবাসীদের সংগঠন বাংলাদেশি ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়াম।

প্রবাসীরা দারুণভাবে এ বনভোজন ও ভ্রমণ উপভোগ করেন। এতে অনেকেই পরিবার নিয়ে অংশগ্রহণ করেন। সকাল ৮টার দিকে রাজধানী ব্রাসেলস থেকে বাসযোগে লিয়াজ শহরের উদ্দেশ্যে রওনা দেন শতাধিক প্রবাসী বাংলাদেশি। পথে নিজেদের মধ্যে পরিচয় পর্ব শেষ করার পর গান, কবিতা, কৌতুক আর গল্পে মেতেছিলেন তারা। বনভোজন স্পটে শিশু, কিশোর ও নারী-পুরুষদের অংশগ্রহণে খেলাধুলা ও উপহারের আয়োজন এবং মুখরোচক খাবার পরিবেশন করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তফা মোহাম্মদ বাবু, মাহমুদুল হাসান মম, আশিক আহমেদ বাপ্পী, হারুন অর রশিদ, শাখাওয়াত হোসেন রাফি, শরিফ সাকিব (ওভি), হারুন মিয়া, রাসেল ভূঁইয়া, আবু সাঈদ, ইসমাইল ফরহাদ, মাসুম পারভেজ প্রমুখ।

বনভোজন সফল ও সার্থক করায় বাংলাদেশি ইয়ুথ অ্যাসোসিয়েশন অব বেলজিয়ামের পক্ষে মোস্তফা মোহাম্মদ বাবু বনভোজনে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতে হবে। একে অন্যের বিপদে-আপদে এগিয়ে আসতে হবে। এখানে আমরাই আমাদের কাছের মানুষ।

তিনি আরও বলেন, প্রবাসে বেড়ে ওঠা আমাদের নতুন প্রজন্মকে প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া আমাদের অবশ্যই কর্তব্য। এজন্য প্রত্যেক প্রবাসী মা-বাবাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। একইসঙ্গে দেশ ও প্রবাস দেশের প্রতি প্রেম ও মমত্ববোধ সদা জাগ্রত রাখার আহ্বান জানান তিনি।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×