রোহিঙ্গা সংকট নিরসনে হাইকমিশনারের সঙ্গে মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ২৪ জুলাই ২০১৯, ১৪:১৬ | অনলাইন সংস্করণ

বৈঠক

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ওআইসিএসজি স্টাডি গ্রুপের চেয়ারম্যান তান শ্রী সাঈদ হামিদ আলবার।

মঙ্গলবার (২৩ জুলাই) স্থানীয় সময় ১২ টায় হাইকমিশনারের কার্যালয়ে বৈঠক করেন। বৈঠকে সাবেক পররাষ্ট্রমন্ত্রী তান শ্রী সাঈদ হামিদ আলবার মালয়েশিয়া ও বাংলাদেশ যৌথভাবে রোহিঙ্গা সংকট সমাধানের জন্য কার্যকর গতিশীল ভূমিকা এবং দ্বিপক্ষীয় সম্পর্ক, বাণিজ্য ও শ্রমবাজার নিয়ে আলোচনা করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন ওআইসি স্টাডি গ্রুপের যুগ্ম আহ্বায়ক অ্যাসোসিয়েট প্রফেসর ইশারফ হোসেন ও হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো. হুমায়ূন কবির।

আলোচনায় মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী তান শ্রী সাঈদ হামিদ আলবার বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে অনেক উন্নতি করছে। আঞ্চলিক অর্থনৈতিক সমৃদ্ধি প্রতিষ্ঠার ক্ষেত্রেও বাংলাদেশ অগ্রণী ভূমিকা রেখে যাবে।

রোহিঙ্গা বিষয়ক আলোচনায় হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম বলেন, মালয়েশিয়া আসিয়ান দেশগুলোর মধ্যে অন্যতম প্রধান হওয়ায় রোহিঙ্গা প্রত্যাবর্তনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। তিনি বলেন, এ অঞ্চলের পাঁচটি ওআইসি দেশ - বাংলাদেশ, ব্রুনেই, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং মালদ্বীপ, আঞ্চলিক অর্থনৈতিক প্রগতিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে বাংলাদেশ কাজ করছে। এটি একটি বেসরকারি খাত এবং ট্র্যাক -২ লেভেল ফোরাম। চলমান এ উদ্যোগকে পূর্ণ সমর্থন করেন সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী।

আলোচনা শেষে মালয়েশিয়ার প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী তানশ্রী আলবারের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম। মধ্যাহ্নভোজে অংশ নেন শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, প্রথম সচিব কনস্যুলার মো. মাসুদ হোসাইন, প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা মো. মশিউর রহমান তালুকদার, প্রথম সচিব তাহমিনা ইয়াসমিন, ২য় সচিব শ্রম ফরিদ আহমদসহ মিশনের সকল কর্মকর্তা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×