নিউজিল্যাল্ডে একুশ উদযাপন

  মো. সাইফ আই. খান ডানেডিন, নিউজিল্যাণ্ড থেকে ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৪২ | অনলাইন সংস্করণ

নিউজিল্যান্ডে একুশ পালন

নিউজিল্যাল্ডের ডানেডিনে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীরা। ওটাগো বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশি স্টুডেন্টস এসোসিয়েশন (বিডিএসএ) ২১ ফেব্রুয়ারির দিন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের ওউসা ক্লাবস অ্যান্ড সোসাইটি সেন্টারের ই-ভিশন লাউঞ্জ (মিলনায়তন কেন্দ্র)-এ বিশেষ কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল ভাষা আন্দোলন বিষয়ক চিত্র প্রদর্শনী এবং ‘বাংলা ভাষায় উচ্চশিক্ষার সম্ভাবনা এবং আন্তরায়’ শীর্ষক এক মুক্ত আলোচনার মাধ্যমে এই উদযাপন সম্পন্ন হয়। এছাড়াও বিডিএসএ-এর পক্ষে থেকে লিফলেট প্রকাশ করা হয়।

বিডিএসএ-এর সভাপতি জনাব ইমরান খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সুপ্তা দাস। সংগঠনের কোষাধ্যক্ষ মো. তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে ভাষা দিবসের ভাবনা বিনিময় করেন প্রবাসী বাংলাদেশী শিক্ষার্থীরা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×