ইতালিতে ঈদুল আজহা উদযাপিত

  জমির হোসেন, ইতালি থেকে ১৪ আগস্ট ২০১৯, ১৪:৪৯ | অনলাইন সংস্করণ

ঈদুল আজহা

ইতালির রোমে রোববার (১১ জুলাই) পবিত্র ঈদুল আজহা উদযাপন করেছে প্রবাসী বাংলাদেশিরা। প্রতি বছরের মতো এবারো ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে লারগো প্রেনেসতেসহ ঈদ উদযাপন করা হয় রোমের বিভিন্ন স্থানে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রোমের লারগো প্রেনেসতে বাংলাদেশ সমিতির আয়োজনে ঈদ উদযাপন করা হয়। স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হয়। জামাতে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত হয়ে কাঁধে কাঁধ রেখে ঈদের নামাজ আদায় করেন।

পরপর তিনটি জামাত অনুষ্ঠিত হয় লারগো প্রেনেসতে। প্রতিটি জামাতে ছিল উপচে পড়া মুসল্লীদের ভিড়। বাংলাদেশি ছাড়াও বিভিন্ন

দেশের মুসলমানরা জামাতে শরীক হন।

নামাজ শেষে প্রবাসী বাংলাদেশিরা একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন। পাশাপাশি ঈদের শুভেচ্ছা জানান। নামাজে অংশগ্রহণ করে ঈদের শুভেচ্ছা জানান বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সিনিয়র সহসভাপতি নায়েব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মোল্লা, লিখনসহ আরও অনেকে।

এসময় বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান কামরুল বলেন, ধর্মীয় আনুষ্ঠিকতার মধ্য দিয়ে পবিত্র রমজান শেষে ঈদের জামাতে শরীক হয়ে নামাজ আদায় করতে পেরে আমরা খুবই আনন্দিত।

লারগো প্রেনেসতে ছাড়াও তরপিনাত্তারা লালন পার্ক, কাসিলিনা ভাঙা দেওয়াল, পিয়াচ্ছা ভিত্তোরিও খোলা স্থানসহ রাজধানী রোমের ১৪ স্থানে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা। এছাড়াও বিভিন্ন মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেন মুসল্লীরা এবং প্রতিবারের মতো এবারো লারগো প্রেনেসতে মহিলাদের নামাজের জন্য আলাদা ব্যবস্থা করা হয়। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফুর রহমান প্রমুখ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×