অস্ট্রেলিয়ায় ফিল্ম ফেস্টিভ্যালে ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৫:২৯ | অনলাইন সংস্করণ

  রাশেদ শ্রাবন, অস্ট্রেলিয়া থেকে

হাসিনা: অ্যা ডটার’স টেল-এর পোস্টার। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর নির্মিত ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’- নামের ডকুড্রামা অস্ট্রেলিয়ায় ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্নে প্রদর্শিত হয়েছে। 

সাবকন্টিনেন্ট ক্যাটাগরিতে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় হাইপয়েন্ট হয়টস সিনেমা হলে প্রদর্শিত হয়েছে। উপস্থিত দর্শকরা অত্যন্ত উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে ডকুড্রামাটি দেখেন।
 
পরিবার পরিজন নিয়ে বাংলাদেশ কমিউনিটি ছাড়াও বিভিন্ন কমিউনিটির মানুষ উৎসাহ উদ্দীপনার মধ্যে অংশ গ্রহণ করেন। 
 
অস্ট্রেলিয়া বেড়ে ওঠা শিশুরা এ সময় বাবা-মাকে বাংলাদেশ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে প্রশ্ন করতে শোনা যায়।
 
মেলবোর্নবাসী এ আয়োজনের জন্য উদ্যোক্তাদের কাছে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এই শোতে আসার জন্য সবাইকে ধন্যবাদ জানান মেলবোর্ন আওয়ামী লীগের সভাপতি ড. মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক মোল্লা মোঃ রাশিদুল হক ও মেলবোর্ন যুবলীগের সভাপতি মোঃ জেমস খান।

এই ডকুড্রামাতে সপরিবারে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর পরিবারের বেঁচে যাওয়া দুই সদস্য, দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা কীভাবে দেশকে ঘিরে তাদের পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম করেছেন তার চিত্র ফুটে উঠেছে। 

ডকুড্রামাটি ২০১৮ সালের ১৫ নভেম্বর ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পায়। পরবর্তীতে চলতি বছরের জুলাই মাসে এটি দক্ষিণ আফ্রিকার ডারবার ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়। 

এছাড়া এই বছরের শেষের দিকে স্পেনের বার্সেলোনা এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ও দক্ষিণ কোরিয়ার ডিএমজেড ইন্টারন্যাশনাল ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভালেও প্রদর্শনের আয়োজন করা হয়।